Home / জাতীয় / ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষজন

ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষজন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : পরিবার-পরিজনের সঙ্গে কোরবানির ঈদ কাটিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষজন। বিশেষ করে চাকরিজীবীদের ছুটি আজই শেষ হচ্ছে। স্বাভাবিকভাবেই তাদের সোমবার (৩ আগস্ট) থেকে কাজে যোগ দিতে হবে। এজন্য অনেকে ঈদের ছুটি শেষে ঢাকায় ফেরত আসছেন।

আজ রোববার (২ আগস্ট) সকালে রাজধানীর গুলিস্তান ফুলবাড়িয়া বাস টার্মিনালে গিয়ে দেখা যায় ঈদ ফেরত মানুষজনের কিছুটা ভিড় রয়েছে। এদের অধিকাংশই সরকারি-বেসরকারি অফিস-আদালতে কর্মরত।

এদিকে যাত্রীদের অভিযোগ, ঢাকায় ফিরতে নির্ধারিত মূল্যের চেয়ে তাদের অতিরিক্ত ভাড়া গুণতে হয়েছে।

ফুলবাড়িয়া বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, দোলা ইমাদ, টুঙ্গীপাড়া এক্সপ্রেস, পদ্মা, ইলিশ, আনন্দ, বিআরটিসিসহ বিভিন্ন পরিবহন থেকে যাত্রীরা নামছেন।

রাজধানীর গোলাপবাগের বাসিন্দা আর ফারুক মিয়া বলেন, ‘পরিবারের সঙ্গে ঈদ করে মাদারীপুর থেকে ঢাকায় ফিরলাম। আগামীকাল (সোমবার) অফিস খুলবে, তাই এসেছি। যাওয়া ও আসার সময় অতিরিক্ত টাকা দিয়ে টিকিট সংগ্রহ করতে হয়েছে।’

টার্মিনালে কথা হয় নড়াইলের মামুনের সঙ্গে। তিনি বলেন, সোমবার অফিস খুলবে। তাই মা-বাবার সঙ্গে ঈদ করে কর্মের তাগিদে চলে এসেছি। নড়াইল থেকে ৪৫০ টাকা ভাড়া হলেও আসতে ৭৫০ টাকা করে দিতে হয়েছে।

ফুলবাড়িয়া দোল পরিবহনের কাউন্টারের টিকিট মাস্টার আবেদ আলী বলেন, ‘ঢাকায় যাত্রী নামিয়ে খালি গাড়ি চালিয়ে যেতে হয়। রাস্তায় বিভিন্ন নামে খরচ। তাই যাত্রীদের কাছ থেকে আয় করে দেই। বছরের অন্য সময়ের চেয়ে ঈদে বাড়তি যাত্রী থাকে। তাই ঈদের সময় কিছু বাড়তি টাকা নেয়া হচ্ছে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

আবাসিক হোটেলের বদলে ভাতা পাবেন চিকিৎসকরা

নিউজ ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে জরুরি চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের বেশ কিছুদিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *