Home / বিনোদন / আসছে সেই অবন্তী সিঁথি’র ‘চোখে চোখে কথা হোক’

আসছে সেই অবন্তী সিঁথি’র ‘চোখে চোখে কথা হোক’

বিনোদন ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : অবন্তী সিঁথি বাংলাদেশের বাসিন্দা হলেও কলকাতার সারেগামাপা অনুষ্ঠানে অংশ নিয়েই আলোচনায় আসেন। বিশেষত গানের সাথে শীষ বাজানোর জন্য বিখ্যাত তিনি।

সেই অবন্তী সিঁথির নতুন গান রঙ্গন মিউজিকের ইউটিউবে প্রকাশিত হয়েছে। তার এবারের গানের নাম ‘চোখে চোখে কথা হোক’। গানটি লিখেছেন গীতিকবি জামাল হোসেন, সুর সঙ্গীত করেছেন মুহিন খান।

নতুন গানটি প্রসঙ্গে সিঁথি বলেন, এবারই প্রথম শ্রদ্ধেয় জামাল হোসেন ভাইয়ের কথায় গান করেছি। গানটার কথা অসাধারণ। আমার কাছে খুবই ভালো লেগেছে। মুহিন ভাইও চমৎকার সুর, সঙ্গীতায়োজন করেছেন। সবমিলিয়ে একটি সুন্দর গান হয়েছে। গানটি এরইমধ্যে প্রকাশও হয়েছে। প্রকাশ হবার পর গানটি নিয়ে আমার আশা বেড়ে যাচ্ছে। শ্রোতারা ভালো কথার গান, মন ছুঁয়ে যাবার মতো গান এখনো শুনতে আগ্রহী। চোখে চোখে কথা হোক ঠিক তেমনি একটি গান। আমার মনে হয় এই গানটির স্থায়ীত্ব হবে দীর্ঘদিন।

জামালপুরের পাল পাড়ার মেয়ে অবন্তী সিঁথির গানে হাতেখড়ি জামালপুরের সুশান্ত দেব কানুর কাছে। বর্তমানে তিনি সুজিত মোস্তফা ও রথিজিৎ ভট্টাচায্যের কাছে নিয়মিত গানের তালিম নিচ্ছেন। অবন্তী সিঁথি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ থেকে পড়াশুনা সম্পন্ন করেছেন।

২০১৮ সালে কলকাতার সঙ্গীতবিষয়ক জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’তে অংশ নেবার পূর্বেই তার প্রথম মৌলিক গান প্রকাশিত হয়। প্রথম গানটি ছিল ‘তোমার জন্য’। লিখেছিলেন সুহৃদ সুফিয়ান, সুর করেছিলেন সজীব দাস। পরবর্তীতে অবন্তী সিঁথির ‘জলকণা’, ‘নোনাজল’, ‘শুভকামনা’ গান প্রকাশিত হয়।

‘সারেগামাপা’তে তিনি ১৪তম হয়েছিলেন। ‘সারেগামাপা’ থেকে দেশে ফিরে তার প্রথম মৌলিক গান ছিল ‘তুমি বৃষ্টি ভালোবাসো’। এটি লিখেছেন, সুর সঙ্গীত করেছেন গৌতম ঘোষাল। এছাড়া ‘রবীন্দ্রনাথ হাসছিল দেয়ালে’, ‘আলোয় আলোয়’, ‘আরেকটু পুর’, ‘মনের ডায়েরি’, ‘ভালোবেসেই দেখোনা’সহ আরো বেশকিছু গানে কন্ঠ দেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ঈদ আয়োজনে বাংলাদেশ থেকে প্রকাশ পাচ্ছে মধুরার গান

বিনোদন ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ থেকে প্রকাশ পাচ্ছে কলকাতা ও মুম্বাইয়ের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *