Home / খেলাধুলা / রোনালদোর গোলে জুভেন্টাস চ্যাম্পিয়ন

রোনালদোর গোলে জুভেন্টাস চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ইতালিয়ান সিরি’আ লিগের টানা নবম শিরোপা ঘরে তুলেছে জুভেন্টাস। রোববার (২৬ জুলাই) রাতে সাম্পোদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত করে সাদা-কালো শিবির।

এমন জয়ে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যদিও পেনাল্টি থেকে পরবর্তীতে গোল করতে পারেননি তিনি।

রোববার ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+৭) গোল করে জুভেন্টাসকে এগিয়ে নেন রোনালদো। যা ছিল চলতি লিগে তার ৩১তম গোল। আর বিরতির পর ফেদেরিকো বার্নারদেসচি গোল করে জয় নিশ্চিত করেন। তাতে নিশ্চিত হয়ে যায় শিরোপা।

জুভেন্টাস ইউরোপের সেরা পাঁচটি লিগের দলগুলোর মধ্যে একমাত্র দল যারা টানা নয়বার লিগ শিরোপা জিতলো। জুন থেকে বায়ার্ন মিউনিখ ও জুভেন্টাস টানা আটটি করে শিরোপা জয়ের রেকর্ড ভাগাভাগি করে আসছিল। এবার বায়ার্নকে পেছনে ফেলে এগিয়ে গেল তুরিনের ওল্ড লেডিরা।

কোচ মাউরিজিও সারির তত্ত্বাবধানে প্রথম মৌসুমেই দুই ম্যাচ হাতে রেখে শিরোপা জিতলো জুভেন্টাস। যা ইতালিতে সারির প্রথম বড় কোনো শিরোপা।

এই জয়ে ৩৬ ম্যাচ থেকে জুভেন্টাসের সংগ্রহ ৮৩ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ইন্টারমিলানের সংগ্রহ ৭৬ পয়েন্ট। ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আটালান্টা। সাম্পোদোরিয়া অবশ্য রেলিগেশন এড়িয়েছে। ৩৬ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৪১ পয়েন্ট। রয়েছে পয়েন্ট টেবিলের পঞ্চদশতম স্থানে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

রিয়াল মাদ্রিদ ক্লাবে করোনার হানা, আক্রান্ত স্ট্রাইকার

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : লা লিগার শিরোপা জয় করে উৎসবের রেষ এখনও কাটেনি রিয়াল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *