Home / আন্তর্জাতিক / এই প্রথম মাস্ক পরলেন ট্রাম্প

এই প্রথম মাস্ক পরলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রথম রোগী সনাক্ত হয় জানুয়ারি মাসে। মাসের হিসেবে ৭ মাসেরও অধিক সময় ধরে করোনাভাইরাস তাণ্ডব চালাচ্ছে সেখানে। মহামারির গেল সাত মাসে একবারও মাস্ক পরিধান করতে দেখা যায়নি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। তিনি অবশ্য মাস্ক পরার পক্ষেই ছিলেন না। এটাকে ব্যক্তিগত পছন্দ বলেছিলেন। বিষয়টি নিয়ে সমালোচকরা তার কম সমালোচনা করেননি।

অবশেষে শনিবার তাকে দেখা গেল মাস্ক পরা অবস্থায়। এদিন ওয়াশিংটনে সেনাবাহিনীর একটি মেডিকেল সেন্টারে গিয়েছিলেন ট্রাম্প। সেখানে আহত সৈনিক ও চিকিৎসক এবং নার্সদের সঙ্গে দেখা করেন। তাদের সঙ্গে দেখা করার আগে পরে নেন মাস্ক।

এ বিষয়ে ট্রাম্প বলেন, আমি মনে করি যখন আপনি হাসপাতালে যাবেন, বিশেষ করে যখন আপনি অনেক সেনা সদস্যদের সঙ্গে কথা বলবেন, যাদের অনেকেই অস্ত্রোপচারের টেবিল থেকে মাত্র ফিরেছে, এ সকল ক্ষেত্রে আমার মনে হয় মাস্ক পরিধান করা ভালো।

করোনাভাইরাসে এ পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৫০ হাজার ৫৮৬ জন। মারা গেছে ১ লাখ ৩৭ হাজার ৩৪৭ জন। সেরে উঠেছে ১৪ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন। এখনো চিকিৎসাধীন রয়েছে ১৭ লাখ ২৬ হাজার ৪৮৩ জন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ভারতে করোনা হাসপাতালে আগুন, ৮ রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ভারতে একটি করোনা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *