Home / তথ্য প্রযুক্তি / করোনা, আবারও বন্ধ অ্যাপল স্টোর

করোনা, আবারও বন্ধ অ্যাপল স্টোর

তথ্য প্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দ্বিতীয় দফায় অ্যাপল স্টোর বন্ধ করতে হচ্ছে অ্যাপলকে। যুক্তরাষ্ট্রে ২৫ শতাংশ অ্যাপল স্টোর চালু করেও বন্ধ করেছে তারা। এছাড়া যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়াতেও একটি করে স্টোর বন্ধ করা হয়েছে। যুক্তরাষ্ট্রে অ্যাপল স্টোর রয়েছে ২৭১টি, এর মধ্যে ৭৭টি স্টোর বন্ধ হয়ে গেছে।

গত সপ্তাহে ৫০টি স্টোর বন্ধ করার পর বুধবার আরও ৩০টি স্টোরে তালা লাগিয়ে দেয় অ্যাপল। ফলে অনলাইনেই চলছে পণ্য বিক্রি। পণ্য মেরামতের জন্য স্টোরে আসার আগে অনলাইনেই বুকিং দিতে হচ্ছে।

অ্যাপলের জিনিয়াস বারে পণ্য ঠিক করতে গিয়ে যাতে গ্রাহকরা ভিড় না করেন তা নিশ্চিত করতে অ্যাপল সাপোর্ট ও অ্যাপল সাপোর্ট অ্যাপ ব্যবহারের পরামর্শ দিয়েছে অ্যাপলবিষয়ক বিশেষায়িত সংবাদমাধ্যম নাইনটুফাইভ ম্যাক।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত মার্চে প্রথমবারের মতো অ্যাপল স্টোর বন্ধ করে অ্যাপল। এরপর মে মাসে সংক্রমণ কিছুটা কমলে প্রথম দফায় ২১টি অঙ্গরাজ্যের ১০০টি অ্যাপল স্টোর আবার চালু করে তারা। কিন্তু অ্যাপল স্টোরের কারণে অনেক শপিংমলের সামনে ভিড় তৈরি হওয়ায় অ্যাপল আবারও সেগুলো বন্ধ করতে বাধ্য হয়।

এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত রয়েছেন ১৪ লাখ ৭৯ হাজার ৫৯৭ জন মানুষ। দেশটিতে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৭৯৮ জনের। বিশ্বে করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত এখন যুক্তরাষ্ট্র।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

করোনায় বেপরোয়া প্রতারকচক্র, মানুষকে ফাঁদে ফেলে হাতিয়ে নেয় টাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনাকালে বেপরোয়া হয়ে উঠেছে প্রতারকচক্র। এরা অন্তত এক ডজন কৌশলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *