Home / জেলার খবর / রেড জোন ওয়ারীতে সাধারণ ছুটি

রেড জোন ওয়ারীতে সাধারণ ছুটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনাভাইরাসের সংক্রমণরোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার ওয়ার্ড নং ৪১ এর ওয়ারীকে রেড জোন হিসাবে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

মঙ্গলবার (৩০ জুন) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আগামী ৪ জুলাই (শনিবার) ভোর থেকে ২১ দিনের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)-এর ওয়ারী এলাকার কিছু অংশ লকডাউন করা হবে।

ওয়ারীর আউটার রোডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডে) এবং ইনার রোডের লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, রানকিন রোড ও নওয়াব রোডে ৪ জুলাই থেকে পরবর্তী ২১ দিন অর্থাৎ ২৫ জুলাই পর্যন্ত রেড জোন হিসাবে সাধারণ ছুটি কার্যকর থাকবে।

ওয়ারীতে সাধারণ ছুটি চলার সময়ে বেশ কিছু শর্ত দেয়া হয়েছে। সেগুলো হলো:

শুধুমাত্র লাল অঞ্চল এলাকায় বর্ণিত সময়ের জন্য সাধারণ ছুটি কার্যকর থাকবে।

লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাসরত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত কর্মচারীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে।

জরুরি পরিষেবা সাধারণ ছুটির আওতাবহির্ভূত থাকবে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারার ক্ষমতাপ্রাপ্ত কর্তৃপক্ষের মাধ্যমে কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রোগের চলমান ঝুঁকি বিবেচনায় যান চলাচল/জীবনযাত্রা কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে দেশের এসব এলাকাকে লাল অঞ্চল/রেড জোন ঘোষণা করায় ওই এলাকায় বর্ণিত সময়ের জন্য শর্তসাপেক্ষে সাধারণ ছুটি ঘোষণা করা হলো। এতে সাপ্তাহিক ছুটি অন্তর্ভুক্ত থাকবে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ভারতে করোনা হাসপাতালে আগুন, ৮ রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ভারতে একটি করোনা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *