Home / খেলাধুলা / তারুণ‌্যের শক্তি দেখাল ম‌্যানচেস্টার ইউনাইটেড

তারুণ‌্যের শক্তি দেখাল ম‌্যানচেস্টার ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : লিগ শিরোপা নিশ্চিত হওয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) আকর্ষণ অনেকটাই কমে গেছে। তবুও বড় দলগুলোর খেলায় কিছুটা হলেও আগ্রহ থাকে ভক্ত ও সমর্থকদের।

ইপিএলের সবচেয়ে বড় ও সফলতম দল ম‌্যানচেস্টার ইউনাইটেড মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছিল ব্রিজটন অ‌্যান্ড হোভ অ‌্যালবিয়নের। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে রেড ডেভিলরা। অতিথি মাঠে ম‌্যানইউর হয়ে জোড়া গোল করেন ব্রুনো ফার্নান্দেজ। অপর গোলটি করেন ম‌্যাসন গ্রিনউড। দুই পুচকের দারুণ পারফরম‌্যান্সে হেসেখেলে জিতেছে ম‌্যানইউ।

৩২ ম‌্যাচে এটি ম‌্যানচেস্টার ইউনাইটেডের মাত্র ১৪তম জয়। দশ ম‌্যাচ তারা ড্র করেছে, হেরেছে আটটি। ৫২ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পঞ্চম স্থানে। সমান ম‌্যাচে এটি ব্রিজটনের দ্বাদশ হার। ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের পনেরতম স্থানে তাদের অবস্থান।

লিগের শুরু থেকে ভালো করতে না পারলেও মাঝপথে ও শেষ প্রান্তে ম‌্যানচেস্টার ইউনাইটেড জ্বলে উঠেছে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৫তম ম‌্যাচ অপরাজিত তারা। এগারটি ম‌্যাচ জিতেছে, ড্র করেছে চারটি। বলার অপেক্ষা রাখে না লিগের বর্তমান পারফরম‌্যান্স শুরু থেকে থাকলে এবার ইপিএলের দৃশ‌্যপট ভিন্ন হতে পারত।

তবে ব্রিজটনের বিপক্ষে তারুণের শক্তি দেখিয়েছে ম‌্যানইউ। বিশেষ করে ম‌্যাসন গ্রিনউইডের পারফরম‌্যান্স তো নজরকাড়া। তার শুরুর গোলে গতকাল এগিয়ে যায় ম‌্যানইউ। বিসাক্কার দারুণ পাসে নিখুঁত শটে লক্ষ‌্যভেদ করেন গ্রিনউড। চলতি মৌসুমে এটি তার ষষ্ঠ গোল। এক মৌসুমে ১৮ বছরের নিচে কোনো খেলোয়াড়ের এটি দ্বিতীয় সর্বোচ্চ গোল। ২০০৩-০৪ মৌসুমে এভারটনের হয়ে ওয়েন রুনি নয় গোল করেছিলেন।

অতিথিদের হয়ে পরের দুটি গোল করেন ব্রুনো ফার্নান্দেজ।৩১ মিনিটে পল পগবার বাড়ানো পাসে গোল করেন ফার্নান্দেজ। বিরতির পর গ্রিনউডের থেকে পাওয়া বল স্বাগতিকদের জালে পাঠান এ ফরোয়ার্ড।

৩১ ম‌্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা এরই মধ‌্যে নিশ্চিত করেছে লিভারপুল। ৩০ বছর পর লিগ শিরোপা পেয়েছে লিভারপুল।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

লেবাননে জরুরি খাদ্য-মেডিক্যাল সামগ্রীসহ টিম পাঠাচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : লেবাননে খাদ্য সামগ্রী, প্রাথমিক চিকিৎসা সামগ্রী এবং মেডিক্যাল টিম পাঠানোর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *