Home / অপরাধ / বাল্যবিয়ে, বরের জরিমানা

বাল্যবিয়ে, বরের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : পাবনার চাটমোহরে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল খাদিজা খাতুন (১৩) নামে এক স্কুলছাত্রী। এ সময় বর ও তার বাবা এবং কনের বাবাকে অর্থদণ্ড দেয়া হয়।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার ছাইকোলা ইউনিয়নের ইসলামপুর গোবিন্দনগর গ্রামে অভিযান চালিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকতেখারুল ইসলাম বাল্যবিয়ে বন্ধ করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শুক্রবার উপজেলা থানাইখাড়া গ্রামের মতিউর রহমানের ছেলে মুরগি ব্যবসায়ী শফিউজ্জামান স্বপন হোসেনের সঙ্গে খাদিজা খাতুনের বিয়ের দিন ধার্য করে উভয় পরিবারের সদস্যরা।

পরে দুপুরে বরযাত্রীসহ বর কনের বাড়িতে হাজির হন। চলে অতিথি আপ্যায়ন ও বিয়ের আয়োজন।

করোনাকালীন সময়ে লোক জমায়েত করে বিয়ের আয়োজনের বিষয়টি স্থানীয় এক ব্যক্তি চাটমোহর থানার নবাগত ওসি আমিনুল ইসলামকে জানালে দ্রুত তিনি কনের বাড়িতে পুলিশ পাঠিয়ে তাদের আটক করেন।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর ও তার বাবাকে ২০ হাজার এবং কনের বাবাকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না মর্মে কনের বাবার কাছ থেকে মুচলেকা নেয়া হয়। পরে জরিমানার টাকা জমা দিয়ে মুক্ত হন দণ্ডপ্রাপ্তরা।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

হলি আর্টিজান হামলা মামলা: করোনা শেষেই আপিল শুনানি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : রাজধানীর হলি আর্টিজানে রেস্টুরেন্টে হামলা-মামলায় আসামিদের ডেথ রেফারেন্স ও আপিল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *