Home / খেলাধুলা / ৩০ বছরের অপেক্ষার অবসান, লিভারপুল চ্যাম্পিয়ন

৩০ বছরের অপেক্ষার অবসান, লিভারপুল চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ইংলিশ প্রিমিয়ার লিগের সবশেষ শিরোপাটি লিভারপুল জিতেছিল ১৯৯০ সালে। এরপর একে একে কেটে গেছে ৩০টি বছর। কিন্তু কাঙ্খিত শিরোপাটি আর জেতা হয়নি। অবশেষে অপেক্ষার অবসান হলো। ৩০ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো লিভারপুল।

বৃহস্পতিবার (২৫ জুন) দিবাগত রাতে চেলসি ২-১ গোলে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে দিলে ৭ ম্যাচ আগেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যায় অলরেডদের।

বুধবার লিভারপুল ৪-০ গোলে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শিরোপা জয়ের কাজ এগিয়ে রাখে। তাতে পরবর্তী সাত ম্যাচ ম্যাচ থেকে মাত্র ২ পয়েন্ট সংগ্রহ করতে পারলেই শিরোপা জিতে যাবে তারা। বৃহস্পতিবারের চেলসি-ম্যানসিটির ম্যাচের দিকে দৃষ্টি ছিলো লিভারপুল সমর্থকদের। কারণ এই ম্যাচে চেলসির সঙ্গে ম্যানসিটি ড্র করলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে অলরেডদের। কিন্তু ম্যানসিটি ড্র নয়, হেরে যায়। তাতে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটে লিভারপুলের।

৩১ ম্যাচ থেকে লিভারপুলের সংগ্রহ ৮৬ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৬৩ পয়েন্ট। ৭ ম্যাচ হাতে রেখে, ২৩ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা জয় নিশ্চিত হল মোহাম্মদ সালাহ-ফিরমিনোদের।

এটা লিভারপুলের ১৯তম প্রিমিয়ার লিগ শিরোপা। তাদের সামনে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি জিতেছে ২০টি শিরোপা।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

করোনামুক্ত না হওয়া পর্যন্ত জনগণের পাশে থাকবেন আওয়ামী লীগ কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনা সংকটে জনগণের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে আওয়ামী লীগ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *