Home / সারাবাংলা / মিয়ানমার নৌবাহিনীর গুলিবর্ষণে ৬ বাংলাদেশি আহত

মিয়ানমার নৌবাহিনীর গুলিবর্ষণে ৬ বাংলাদেশি আহত

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের টেকনাফ উপজেলায় সেন্টমার্টিনের দক্ষিণ-পূর্বে বঙ্গোপসাগরে মাছ ধরার সময় বাংলাদেশি ট্রলারকে লক্ষ্য করে মিয়ানমারের নৌবাহিনী গুলিবর্ষণ করেছে। এতে ট্রলারের ছয় জেলে আহত হয়েছেন।

বুধবার (৮ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোন চট্টগ্রামের স্টাফ কর্মকর্তা (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার (বিএন) এম সাইফুল ইসলাম।

সেন্টমার্টিন দ্বীপের পাশে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে বাংলাদেশ-মিয়ানমার জলসীমার কাছাকাছি এ ঘটনা ঘটে।

আহত জেলেরা হলেন- মো. রহিম খান, মোহাম্মদ জীবন, মোহাম্মদ শরীফ, মোহাম্মদ আলী হোসেন, মোহাম্মদ আবদুল মজিদ ও মোহাম্মদ শেখ আহমদ।

কমান্ডার এম সাইফুল ইসলাম জানান, গত সোমবার এফভি সানিয়া ও এফভি জিনিয়া নামে দুটি ফিশিং ট্রলার সেন্ট মার্টিনের অদূরে বঙ্গোপসাগরে বাংলাদেশ-মিয়ানমার জলসীমার কাছাকাছি মাছ শিকার করতে যায়।

মঙ্গলবার রাতে মিয়ানমারের নৌবাহিনী ওই ট্রলারকে দাঁড়ানোর জন্য সংকেত দেয়। তবে ট্রলার দুটি সংকেত অমান্য করে বাংলাদেশের দিকে চলে আসার সময় মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা গুলিবর্ষণ করেন। এতে এফভি সানিয়ার ছয় জেলে আহত হন।

পরে কোস্টগার্ডের টহল জাহাজ ঘটনাস্থলে পৌঁছে ওই ফিশিং ট্রলারের জেলেদের উদ্ধার করে এবং কোস্টগার্ডের জাহাজে আহত ব্যক্তিদের প্রাথমিকচিকিৎসা দেওয়া হয়।এরপর ফিশিং ট্রলারসহ জেলেদের চট্টগ্রামে পৌঁছে দেওয়া হয়েছে।

 

Loading...

Check Also

করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরায় দুইজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *