Home / অর্থ-বাণিজ্য / পশু-প্রাণির চিকিৎসার ওষুধ-সরঞ্জামাদি উৎপাদন ও বিপণন চালু রাখার নির্দেশ

পশু-প্রাণির চিকিৎসার ওষুধ-সরঞ্জামাদি উৎপাদন ও বিপণন চালু রাখার নির্দেশ

অর্থনীতি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : দেশে করোনাভাইরাসের সংকটকালে বিভিন্ন বয়সী হাঁস-মুরগী, গবাদিপশু, মাছের পোনা, মাছ, মাংস, দুধ, ডিম, প্রাণিজাতপণ্য, পোল্ট্রি, পশু, মৎস্য খাদ্য ও কৃত্রিম প্রজননসহ প্রাণি চিকিৎসায় ব্যবহৃত ওষুধ কিংবা সরঞ্জামাদি উৎপাদন, পরিবহন ও বিপণনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব ড. অমিতাপ চক্রবর্ত্তীর সই করা এক প্রেসবিজ্ঞপ্তিতে এই অনুরোধ জানানো হয়।

এতে বলা হয়, করোনা পরিস্থিতিতে পুষ্টি চাহিদা পূরণ ও রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতে ভোক্তা পর্যায়ে প্রাণিজ আমিষ সরবরাহ সচল রাখা জরুরি।

গবেষণায় দেখা গেছে, কোভিড-১৯ রোগ প্রতিরোধে শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি খুবই জরুরি। প্রাণিজ বিভিন্ন উপজাত, মাংস, দুধ ও ডিম দেহের রোগপ্রতিরোধ ব্যবস্থাকে শক্তিশালী করে।

এমন পরিস্থিতিতে বিভিন্ন বয়সী হাঁস-মুরগী, গবাদিপশু, মাছের পোনা, মাছ, মাংস, দুধ, ডিম, প্রাণিজাতপণ্য, পোল্ট্রি, পশু, মৎস্য খাদ্য ও কৃত্রিম প্রজননসহ প্রাণি চিকিৎসায় ব্যবহৃত ওষুধ কিংবা সরঞ্জামাদি উৎপাদন, পরিবহন ও বিপণন অব্যাহত রাখতে সর্বাত্মক সহযোগিতা দরকার বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

‘প্রস্তুতি থাকায় জানমালের ব্যাপক ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : সরকারের আগাম প্রস্তুতির কারণে ঘূর্ণিঝড়ে জানমালের ব‌্যাপক ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *