Home / জেলার খবর / ভোলায় করোনা প্রতিরোধ কমিটির সদস্যদের খুঁজে পাওয়া যাচ্ছে না

ভোলায় করোনা প্রতিরোধ কমিটির সদস্যদের খুঁজে পাওয়া যাচ্ছে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : ভোলার মনপুরা উপজেলায় করোনা প্রতিরোধ কমিটির সদস্যদের খোঁজ মিলছে না। মনপুরার তিন সরকারি দফতরের প্রধান রয়েছেন উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটিতে। কিন্তু সবাই অফিসে তালা দিয়ে যার যার বাড়িতে অবস্থান করছেন।

শুধু তাই নয়, উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, পল্লী উন্নয়ন কর্মকর্তাসহ অন্য কর্মকর্তাদেরও অফিস ও এলাকায় পাওয়া যাচ্ছে না।

এমন অবস্থায় তদারকির অভাবে গ্রামের মানুষ সকাল-বিকাল হাটবাজারে আড্ডা দিচ্ছেন। এতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস গত ১৭ মার্চ বিভিন্ন দফতরের প্রধান, রাজনৈতিক ব্যক্তি ও প্রধান শিক্ষকদের নিয়ে ১৫ সদস্যের প্রতিরোধ কমিটি গঠন করেন। কিন্তু গত এক সপ্তাহ মনপুরার ১৪টি সরকারি দফতরে কোনো কর্মকর্তা নেই। অফিসে তালা ঝুলতে দেখা যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, বেশিরভাগ কর্মকর্তা না থাকায় ত্রাণ পরিচালনা ও সচেতনতা কার্যক্রমে হিমশিম খেতে হচ্ছে। সরকারি নির্দেশনা না মেনে যারা কর্মস্থলে অনুপস্থিত তাদের বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

‘প্রস্তুতি থাকায় জানমালের ব্যাপক ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : সরকারের আগাম প্রস্তুতির কারণে ঘূর্ণিঝড়ে জানমালের ব‌্যাপক ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *