Home / রাজনীতি / জনসচেতনতায় ছাত্রলীগের হাত ধোয়া কর্মসূচি

জনসচেতনতায় ছাত্রলীগের হাত ধোয়া কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনাভাইরাসের কারণে দেশের অচলবস্থায় অসহায় গরীব মানুষদের সচেতন করতে রাজধানী বিভিন্নস্থানে হাত ধোয়া কর্মসূচি হাতে নিয়েছে ছাত্রলীগ। বুধবার এর অংশ হিসেবে দেখা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সাবান ও পানির ব্যবস্থা করা হয়েছে।

নগরবাসী যাতে সহজে হাতকে জীবাণুমুক্ত করতে পারেন সেজন্য এই পদক্ষেপ। পর্যায়ক্রমে নগরীর বিভিন্নস্থানে দ্রুত এই কর্মকাণ্ড এগিয়ে নেয়ার কথা জানিয়েছেন ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাসান।

তিনি বলেন, ‘করোনাভাইরাসে সৃষ্ট সংকটে অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে তাদের খাদ্যসামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণসহ হাত ধোয়া কর্মসূচি নিয়ে মাঠে রয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আমরা নগরের বিভিন্নস্থানে জনগণকে হাত ধোয়ায় সচেতন করতে এই কর্মসূচি নিয়েছি। করোনাভাইরাস প্রতিরোধ না হওয়া পর্যন্ত ছাত্রলীগ মানুষের পাশে থাকবে।’

বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানো করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বাংলাদেশে গত ২৬ মার্চ থেকে ১০ দিনের সরকারি ছুটি ঘোষণা করে মানুষকে ঘরে থাকার অনুরোধ জানানো হয়েছে। এই কর্মসূচিতে ছুটি বাড়িয়ে আগামী ১১ এপ্রিল পর্যন্ত মানুষকে হোম কায়ারেন্টাইনে থাকতে বলেছে সরকার।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিবের আজ জন্মদিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও সেন্টার ফর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *