Home / জাতীয় / ঢাকার রাস্তা ফাঁকা

ঢাকার রাস্তা ফাঁকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : মহামারি করোনাভাইরাসের কারণে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। আজ ছুটির দ্বিতীয় দিন চলছে। প্রথমদিনের মতো আজও ঢাকার রাস্তায় নেই কোনো মানুষ। খোলা নেই কোনো দোকানপাট। ব্যস্ত ঢাকা এখন পুরো ফাঁকা।

আজ শুক্রবার (২৭ মার্চ) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মুদি দোকান, চায়ের দোকান পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। সড়কে দু’একজন চলাফেরা করছে।

আবার সড়কের মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ধানমন্ডি-১৫ নম্বর স্টাফ কোয়ার্টার মোড়ে দায়িত্বর পুলিশ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘আমরা সব সময় চেষ্টা করি দেশের মানুষকে সুরক্ষা দিতে।’

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে অহেতুক ঘোরাঘুরি বন্ধ করে নিজ নিজ বাসায় থাকার জন্য তিনি আহ্বান জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘোষণা অনুযায়ী করোনা পরিস্থিতি মোকাবিলায় গতকাল থেকে সারা দেশে গণপরিবহন বন্ধ রয়েছে যা অব্যাহত থাকবে আগামী ৪ এপ্রিল পর্যন্ত। গণপরিবহন না চলায় আজ সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে দু-একটি প্রাইভেট গাড়ি ও মোটরসাইকেল ছাড়া কোনো গাড়ি চোখে পড়েনি।

এদিকে, করোনাভাইরাস সামলাতে বুধবার সকাল থেকে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। সঙ্গে আছে পুলিশ ও র‌্যাব। তারা সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছেন। গণজমায়েত দেখলেই তা ভেঙে দিচ্ছেন। এমনকি দুইজন এক সঙ্গে হাঁটা চলা করলেও তাদের আলাদা করে বাসায় পাঠিয়ে দিচ্ছেন। কেন বাসা থেকে বের হয়েছে তার কারণও জিজ্ঞাসা করা হচ্ছে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

আবারো বাবা হওয়ার সুখবর দিলেন সাকিব আল হাসান

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : করোনা ভাইরাস আতঙ্কে সম্প্রতি যুক্তরাষ্ট্রে একটি হোটেলে কোয়ারেন্টাইন শেষে স্বাভাবিক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *