Home / সারাবাংলা / রাজশাহীতে বিদেশফেরত পরিবারের বাড়ি চিহ্নিত

রাজশাহীতে বিদেশফেরত পরিবারের বাড়ি চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীতে বিদেশফেরত এক পরিবারকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য বাড়ির মূল ফটকে স্টিকার লাগিয়ে দিয়েছে পুলিশ।

সোমবার (২৩ মার্চ) নগরীর দড়িখরবোনা এলাকার একটি বাড়িতে এ ঘটনা ঘটে বলে সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ।

এ দিকে, জনসচেতনতার উদ্দেশ্যে বোয়ালিয়া থানার ওসির নেতৃত্বে পুলিশসহ থানায় আসা সেবাগ্রহীতাদের বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কারের ব্যবস্থা করা হয়।

সোমবার সন্ধ্যায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উপশহর পুলিশ ফাঁড়ির এসআই শাহিনের নেতৃত্বে দুইজন পুলিশ সদস্য ওই বাড়িতে প্রবেশ করেন। কিছুক্ষণ পর পুলিশ সদস্যরা ওই বাড়ি থেকে বের হয়ে এসে বোয়ালিয়া থানার ওসির সঙ্গে কথা বলেন ও পাঁচতলা বাড়িটির প্রবেশ দ্বারে ‘হোম কোয়ারেন্টিন’ লিখিত একটি স্টিকার লাগিয়ে দেন।

পরে ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, বাড়িটিতে ইংল্যান্ড ফেরত তিন সদস্যের একটি পরিবার রয়েছে। তারা গত ১৩ মার্চ ওই বাড়িতে আসে। হোম কোয়ারেন্টিনের ১৪ দিনের হিসেব অনুসারে আগামী দুই দিন তাদের ওই বাড়িতেই থাকতে হবে। নিয়ম অনুসারে তারা বাড়ির বাইরে বের হতে পারবে না। পরিবারটিও বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছেন।

তিনি আরও জানান, সরকারের নির্দেশনার পর থেকে বোয়ালিয়া থানা কর্তৃপক্ষ যখনই জানতে পারছে এলাকায় কোনো বিদেশফেরত এসেছেন তখনই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাড়িতে গিয়ে সকলের সঙ্গে কথা বলে ‘হোম কোয়ারেন্টিন’ এর স্টিকার লাগিয়ে দিচ্ছেন।

এলাকাবাসী বিষয়টি জানার পর নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। স্থানীয়দের অভিযোগ ওই পরিবারটি গত কয়েকদিন আগে গভীর রাতে একটি অ্যাম্বুলেন্সে করে বাড়িটিতে আসে। এরপর কোয়ারেন্টিনে না থেকে ওষুধের দোকানসহ এলাকায় ঘুরেছেন।

এ দিকে বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণের উদ্যোগে বোয়ালিয়া থানার প্রবেশ দ্বারে জীবাণুরোধক হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। ওসি নিজে অথবা কর্তব্যরত পুলিশ সদস্যরা থানায় আসা সকলইে ওই স্যানিটাইজার দিয়ে হাত ধুতে অনুরোধ করছেন। জনসচেতনতার অংশ হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন ওসি।

Loading...

Check Also

করোনা পরীক্ষা সম্পূর্ণ বিনামূল্যে

নিজস্ব প্রতিবেদক খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে শুরু হলো করোনাভাইরাস পরীক্ষা। মঙ্গলবার(০৭ এপ্রিল) সকালে খুলনা মেডিকেল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *