Home / অপরাধ / কক্সবাজারে কোটি টাকাসহ সার্ভেয়ার আটক

কক্সবাজারে কোটি টাকাসহ সার্ভেয়ার আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার এক সার্ভেয়ারকে আটক করেছে র‌্যাব-১৫। বুধবার বিকালে শহরের তারাবনিয়ারছড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় টাকা, বিভিন্ন ব্যাংকের চেক ও সরকারি নথিপত্র উদ্ধার করা হয়।

আটক মোহাম্মদ ওয়াসিম কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার হিসেবে কর্মরত রয়েছেন। অভিযানকালে মোহাম্মদ ফরিদ ও মোহাম্মদ ফেরদৌস নামে দুই সার্ভেয়ার পালিয়ে গেছে।

র‌্যাব-১৫ রামুর কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, কক্সবাজারে সরকারের অর্ধশতাধিক মেগা-প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। এসব উন্নয়ন প্রকল্পের জন্য সরকারের ভূমি অধিগ্রহণ কার্যক্রম চলমান। এ ভূমি অধিগ্রহণকে ঘিরে সংঘবদ্ধ একটি চক্র জমির মালিকদের নানাভাবে জিন্মি করে বড় অংকের টাকা কমিশন হিসেবে আদায় করছে। এর সূত্র ধরে ভূক্তভোগী বেশ কয়েকজন জমির মালিক র‌্যাবসহ বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। এসব অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি দল বুধবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অভিযানে ঘুষের ৯৩ লাখ টাকাসহ একজনকে আটক সম্ভব হলেও অন্য ২ জন পালিয়ে যায়। এ সময় বিভিন্ন ব্যাংকের অনুকূলে বেশ কয়েকটি চেক ও নথিপত্রও উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, এর মধ্যে কক্সবাজার শহরের তারাবনিয়ারছড়া এলাকার একটি বাসা থেকে ১৬ লাখ টাকাসহ জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার মোহাম্মদ ওয়াসিমকে আটক করা হয়। এছাড়া বাহারছড়া বাজার এলাকায় লালু সওদাগরের বিল্ডিংয়ে সার্ভেয়ার মোহাম্মদ ফরিদের বাসা থেকে ৬০ লাখ টাকা এবং মোহাম্মদ ফেরদৌসের বাসা থেকে ১৭ লাখ টাকা উদ্ধার করা সম্ভব হয়।

এ বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ‘একটু আগে জেনেছি আমার অফিসের এক সার্ভেয়ার বেশ কিছু টাকাসহ আটক হয়েছে। এটা তার ব্যক্তিগত অপরাধ। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে। প্রশাসনিকভাবে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। ’

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ঈদ পর্যন্ত!

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনাভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত দেশের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *