Home / খেলাধুলা / ইতিহাস গড়তে সহজ লক্ষ্য বাংলাদেশের

ইতিহাস গড়তে সহজ লক্ষ্য বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : অভিষেক-শরিফুল ইসলামের নৈপুন্যে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফাইনালে চালকের আসনে বাংলাদেশ। শুরু থেকেই ধুকতে থাকা ভারতের বিপক্ষে একের পর এক আঘাত হানতে থাকে বাংলাদেশের যুবারা। ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশকে জয়ের জন্য ১৭৮ রানের টার্গেট দিলো ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুকতে থাকে ভারতের যুবারা। ধুকতে ধুকতেই ৬.৪ ওভারে দলীয় মাত্র ৯ রানের মাথায় ব্যক্তিগত ২ রান করা সাক্সেনাকে সাজঘরে ফেরান অভিষেক। এরপর তিলক বার্মাকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকেন অধিনায়ক জয়সোওয়াল। তানজিম হাসান সাকিবের শিকার হয়ে তিলক আউট হলে প্রিয়ম গার্ককে ফেরান রকিবুল হাসান।

ভারতের ইনিংসের ৩৯.৫ ওভারের সময় দলকে টেনে নিয়ে যাওয়া ভারতের অধিনায়ক জয়োসওয়ালকে ক্যাচে পরিণত করে মাঠ ছাড়তে বাধ্য করেন শরিফুল ইসলাম। জয়শোওয়ালের আউটের পরই মূলত বাংলাদেশ শিবিরে বয়ে আনন্দের বন্যা। এরপরের বলেই সিদ্ধেশ ভিরকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান কম রান খরচে বোলার শরিফুল ইসলাম।

শরিফুল ইসলামের জোড়া আঘাতের পর দ্রুব জোরেল রানআউটের ফাঁদে পড়ে সাজঘরে ফিরলে খেলার নিয়ন্ত্রন চলে আসে বাংলাদেশের হাতে। এর পরপরই শরিফুলের বলে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন রবি বিসনো। ৯ম ওভারে অভিষেকের বোলে বোল্ড হয়ে মাঠ ছাড়তে হয় এককোলেকার। এরপর আর কাউকে দাঁড়াতে দেয়নি বাংলাদেশের বোলাররা। ফলে নির্ধারিত ৫০ ওভারের আগেই মাত্র ১৭৭ রানে অলআউট হয় ভারতের যুবারা। বল হাতে অভিষেক দাস নেন তিনটি, শরিফুল ইসলাম ও তানজিম সাকিক নেন দুটি করে উইকেট এবং রকিবুল হাসান পান একটি উইকেট।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

বাংলাদেশে রিয়েলমির আনুষ্ঠানিক যাত্রা শুরু

তথ্য প্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল চীনা মোবাইল ব্র্যান্ড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *