Home / আন্তর্জাতিক / মক্কায় সহকারী অধ্যাপকের সঙ্গে মতবিনিময় সভা
smart

মক্কায় সহকারী অধ্যাপকের সঙ্গে মতবিনিময় সভা

মক্কা (সৌদি আরব) প্রতিনিধি
দেশের অর্থনীতির যেসব খাত নিয়ে আমরা গর্ব করতে পারি, তাঁর একটি হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বলে মন্তব্য করছেন সুজাতপুর কলেজের সহকারী অধ্যাপক ও বাংলা টিভি’র চাঁদপুর জেলা প্রতিনিধি মোরশেদ আলম রোকন। ওমরা হজ্ব পালন করতে সৌদি আরব সফররত মক্ক প্রবাসী কমিউনিটির মত বিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা নুরুল আলম।
ব্যবসায়ী শেখ রনির সভাপতিত্বে ও সৌদি প্রবাসী সাংবাদিক এস.এইচ. হেমায়েতের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন দেশটি সফররত সুজাতপুর কলেজের সহকারী অধ্যাপক ও বাংলা টিভির চাঁদপুর জেলা প্রতিনিধি মোরশেদ আলম রোকন। বিশেষ অতিথি ছিলেন মক্কা বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক আব্দুল শুক্কুর, সদস্য সচিব আবদুল মতিন, সাইফুল ইসলাম, ও আদিল মোল্লা। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মক্কা বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি, আহসান হাবিব, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী মাইনুদ্দিন হাসান সবুজ সিকদার।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রবাসীরা একটু ভালো উপার্জনের আশায় তারা বছরের পর বছর বিদেশে পড়ে থাকেন। তাদের উপার্জনের ওপর নির্ভর করে দেশে থাকা পরিবারের ভরণপোষণ। শুধু তাই নয়, আমাদের আকাশচুম্বী চাওয়া-পাওয়ার অনেকটাই নির্ভর করে প্রবাসীদের ওপর ভরসা করে। তারা সাধ্যমতো হাসিমুখে তাদের সর্বোচ্চটুকু দিয়ে যান পরিবার ও দেশকে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খোকন তালুকদার, ফজলুল করিম, জসিম উদ্দিন, গিয়াস উদ্দিন, মোহাম্মদ ইদ্রিস, আলী আকবর।
অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় করেন, নুরুল আফসার, বোরহান উদ্দিন, হাকিম, আনসারুল করিম, ও মেজবাহ উদ্দিন। পরে প্রধান অতিথি মোরশেদ আলম রোকনকে, ও বিশেষ অতিথি আব্দুল শুকুর কে, মক্কা প্রবাসী কমিউনিটি পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Loading...

Check Also

হিন্দুধর্ম কখনোই মুখের ওপর দরজা বন্ধ করে দেয় না : মমতা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : হিন্দু ধর্ম কখনোই কারো মুখের ওপর দরজা বন্ধ করতে শেখায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *