Home / জাতীয় / মিয়ানমারকে অবশ্যই রায় মানতে হবে : তথ্যমন্ত্রী

মিয়ানমারকে অবশ্যই রায় মানতে হবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মিয়ানমারকে আন্তর্জাতিক আদালতের রায় অবশ্যই মানতে হবে। এই রায় প্রত্যাখ্যান করার কোনো সুযোগ তাদের নেই। এটি একটি ঐতিহাসিক রায়। সেখানে যতজন বিচারক ছিলেন, তারা সর্বসম্মতভাবে এই রায় দিয়েছেন।
শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন উপকরণ বিতরণ ও জটিল রোগে আক্রান্তদের অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, এতদিন যারা মিয়ানমারকে পর্যাপ্ত চাপ দেয়নি, তারা রোহিঙ্গাদের যাতে পূর্ণাঙ্গ নাগরিক অধিকার দিয়ে বাংলাদেশ থেকে ফেরত নিয়ে যায় সেজন্য মিয়ানমারের ওপর চাপ প্রয়োগ করবে।
তিনি বলেন, মিয়ানমার যেভাবে ছোট শিশুদের হত্যা করেছে, সন্তানের সামনে মাকে ধর্ষণ করেছে, মানুষ হত্যা করেছে, সেটা মানবতাবিরোধী অপরাধ। সেই অপরাধের বিরুদ্ধে ওআইসির সব সদস্যরাষ্ট্রের পক্ষে গাম্বিয়া আন্তর্জাতিক আদালতে মামলা করেছে। সেই মামলায় মিয়ানমারের বিরুদ্ধে একটি ঐতিহাসিক রায় হয়েছে।
উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ইউএনও মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী, পৌর মেয়র শাহজাহান সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার প্রমুখ।

Loading...

Check Also

১১৮ দিনেই মৃত্যু ২ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : চলতি বছরের ৮ মার্চ থেকে বাংলাদেশের করোনার প্রাদুর্ভাব শুরু হয়। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *