Home / খেলাধুলা / ব্যাটসম্যানদের দায়িত্বহীনতায় সিরিজ খোয়াল বাংলাদেশ

ব্যাটসম্যানদের দায়িত্বহীনতায় সিরিজ খোয়াল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
প্রথম ম্যাচে যে লড়াই ছিল, দ্বিতীয় ম্যাচে তার ছিটেফোঁটাও মেলে ধরতে পারেনি মাহমুদউল্লাহ বাহিনী। প্রথম ম্যাচের তীব্র সমালোচনায় আরও যেন খোলসবন্দি ছিল বাংলাদেশি ব্যাটসম্যানরা। গত ম্যাচে যেখানে ৪৫টি ডট বল ছিল বাংলাদেশের ইনিংসে, এ ম্যাচে আরও দুইটি যুক্ত হলো। আর স্কোরবোর্ডের রান কমলো ৫।
উইকেটও প্রথম দিনের তুলনায় অনেক সহায়ক ছিল ব্যাটসম্যানদের পক্ষে। অন্তত বাবর আজম ও হাফিজের মারমুখী ব্যাটে তাই প্রমাণিত। ৯ উইকেটের বিশাল হারের লজ্জায় তাই সিরিজ হাতছাড়া নিশ্চিত হলো ডোমিঙ্গো শিষ্যদের।
তামিম ইকবাল একা লড়াই করলেন বটে, তবে সঙ্গী কাউকে পাননি। ব্যাটসম্যানদের চরম দায়িত্বহীনতায় ভালো কোনো জুটি গড়ে উঠতে পারেনি। অথচ ক্রিকেটের যে কোনো ফরম্যাটে সাফল্যের অন্যতম চাবিকাঠি ভালো জুটি গড়া। আর টি-টুয়েন্টিতে জুটির পাশাপাশি এক প্রান্তে দু-একজনের বিধ্বংসী ইনিংস দরকার হয়। কোনোটিই ছিল না টাইগারদের ইনিংসে।
এখনো সিঙ্গেলে চরম ব্যর্থ মাহমুদউল্লাহ বাহিনী। প্রায় আট ওভারের মতো ডট বল থাকলে স্কোরবোর্ডে তো তার প্রভাব পড়বেই। সঙ্গে নিয়মিত বিরতিতে উইকেট হারানোর কারণে দৈন্যদশা ছিল স্কোরবোর্ডে।তবু ধ্বংসস্তূপের মাঝে দাঁড়িয়ে ৫৩ বলে ৬৫ রানের অনবদ্য এক ইনিংস খেলেন তামিম। তার ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৩৬ রান তোলে বাংলাদেশ।
তবে টি-টুয়েন্টিতে আজকাল ১৩৬ রান কোনো বড় সংগ্রহ নয়। ভালো বোলিং করে পাওয়ার প্লেতেও চাপ তৈরি করতে পারেনি সফরকারীরা। এতে দুই তারকা বাবর আজম ও হাফিজের ১৩১ রানের অবিচ্ছিন্ন ও বিস্ফোরক জুটি গড়েন। তাদের জোড়া হাফসেঞ্চুরিতে হেসে খেলে জয় পেল পাকিস্তান।
সংক্ষিপ্ত স্কোর : বাংলাদেশ ১৩৬/৬, পাকিস্তান ১৩৭/১
ফলাফল : পাকিস্তান ৯ উইকেটে জিতে ২-০ তে সিরিজ নিশ্চিত করল
ম্যাচ সেরা : বাবর আজম

Loading...

Check Also

অবিশ্বাস্য জয়ে সিরিজে ফিরল দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : হারলেই ট্রফি হাতছাড়া। এমন সমীকরণের ম্যাচে ব্যাটিংয়ে নেমে ১৫৪ রানের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *