Home / সারাবাংলা / বালু উত্তোলন : দুটি এক্সকেভেটর জ্বালিয়ে দিলেন ইউএনও

বালু উত্তোলন : দুটি এক্সকেভেটর জ্বালিয়ে দিলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক
সিরাজগঞ্জের রায়গঞ্জে ইছামতি নদীর কালিঞ্জা ব্রিজ সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে দুটি এক্সকেভেটর (ভেকু মেশিন) জ্বালিয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২৫ জানুয়ারি) বিকাল ৪টায় রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীমুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
তিনি বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা ২০১০ ধারা মোতাবেক ব্রিজ সংলগ্ন এক কিলোমিটারের মধ্যে বালু উত্তোলন নিষিদ্ধ। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে কামারখন্দের কুটিরচর গ্রামের নজরুল ইসলাম গং কালিঞ্জা ব্রিজ সংলগ্ন ৪শ মিটারের মধ্যে বালু উত্তোলন করে আসছিল। খবর পেয়ে গত বুধবার (২২ জানুয়ারি) ঘটনাস্থলে গিয়ে বালু উত্তোলন বন্ধ ও তিন দিনের মধ্যে এক্সকেবেটর মেশিন সরিয়ে নেওয়ার আদেশ দেওয়া হয়। এই আদেশ অমান্য করে বালু ব্যবসায়ীরা ওই স্থান থেকে বালু উত্তোলন অব্যাহত রাখায় মোবাইল কোর্ট ২০০৯ এর ১২ ধারা মোতাবেক এক্সকেভেটর মেশিন জব্দ করে আগুনে জ্বালিয়ে ধ্বংস করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা সার্ভেয়ার জাকির হোসাইন, পাঙ্গাসী ইউনিয়ন তহশিলদার বরকতুল্লাহ ও রায়গঞ্জ থানার এসআই শফিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ।

Loading...

Check Also

রাজবাড়ী জুট মিল স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন চলছে

রাজবাড়ী সংবাদদাতা রাজবাড়ী জুট মিল জেলার সব চেয়ে বড় পাটজাত পণ্য উৎপাদনকারী একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *