Home / অর্থ-বাণিজ্য / মেডিকেল শিক্ষার্থীর দায়বদ্ধতা রয়েছে জনগণের কাছে : স্বাস্থ্যমন্ত্রী

মেডিকেল শিক্ষার্থীর দায়বদ্ধতা রয়েছে জনগণের কাছে : স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দায়বদ্ধতা রয়েছে জনগণের কাছে। জনগণের ট্যাক্সের টাকায় যেমন মেডিকেল কলেজের স্থাপনা গড়ে উঠছে, তেমনি ট্যাক্সের টাকায় শিক্ষার্থীদের পড়াশোনার খরচ চলছে। শিক্ষার্থীদের মনে রাখতে হবে ভালোমানের ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করতে হবে। সেবার মনমানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে।

শুক্রবার মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজের একাডেমি ভবন, ছাত্রছাত্রীদের পৃথক হোস্টেল উদ্বোধন এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আখতারুজ্জামানের সভাপতিত্বে কর্নেল মালেক মেডিকেল কলেজের লেকচার গ্যালারিতে ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কর্নেল মালেক মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডাক্তার দেলোয়ার হোসেন, ডা. শিশির রঞ্জন দাস, ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ইসরাত জাহান মুন ও মো. ওয়ালি উল্লাহ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিছু দিনের মধ্যে সারা দেশে মেডিকেল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। এটা স্বাস্থ্য সেবার নতুন উদ্যোগ। জেলা হাসপাতাল ও সরকারি মেডিকেল কলেজেগুলোতে মালটিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজকে বেছে নেয়া হয়েছে।

তিনি বলেন, সারা দেশের হাসপাতালগুলোতে পাবলিক টয়েলেট নির্মাণ করা হবে। পুরনো ৮টি মেডিকেল কলেজ হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করা হবে।

এর আগে মন্ত্রী জাহিদ মালেক স্বপন কর্নেল মালেক মেডিকেল কলেজের একাডেমি ভবন ও পৃথক দুটি হোস্টেল উদ্বোধন করেন ছাত্রছাত্রীদের জন্য। মেডিকেল কলেজের নিজস্ব ক্যাম্পাসের যাত্রা শুরু হল।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

বাংলাদেশে রিয়েলমির আনুষ্ঠানিক যাত্রা শুরু

তথ্য প্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল চীনা মোবাইল ব্র্যান্ড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *