Breaking News
Home / জেলার খবর / ‘জ্ঞানই একমাত্র সম্পদ, যার ভাগিদার নেই’

‘জ্ঞানই একমাত্র সম্পদ, যার ভাগিদার নেই’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জ্ঞানই একমাত্র সম্পদ, যার ভাগিদার নেই। অর্থ-সম্পদের অংশীদার থাকে কিন্তু জ্ঞানের থাকে না।

শুক্রবার দুপুরে গাজীপুর জেলা শহরের ঐতিহাসিক রাজবাড়ী মাঠে জাহাঙ্গীর আলম ফাউন্ডেশন উচ্চতর শিক্ষা বৃত্তি-২০২০ প্রদান অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত দেশে ড. কুদরত-ই-খোদা শিক্ষা কমিশন করে গণমুখী শিক্ষা ব্যবস্থা করার উদ্যোগ নেন। তাকে হত্যা করার কারণে তিনি তা বাস্তবায়ন করতে পারেননি। তারই আদর্শের উত্তরাধিকার শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষতায় এসে নতুনভাবে শিক্ষানীতি করে শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন।

জাহাঙ্গীর আলম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম এ আব্দুল মাননান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুন অর রশিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. গিয়াস উদ্দিন মিয়া, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আলাউদ্দিন প্রমুখ।

বিকেলে একই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে ভারতের সংগীত শিল্পী সনু নিগমসহ দেশের খ্যাতিমান শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

সাইবার হামলায় বন্ধ হয়ে গেল মার্কিন গ্যাস প্ল্যান্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মার্কিন প্রাকৃতিক গ্যাস কর্তৃপক্ষের একটি প্ল্যান্ট সাইবার হামলার (র‌্যানসমওয়্যার) শিকার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *