Breaking News
Home / ফোকাস / আইসিজের রায়ে রোহিঙ্গা সমস্যার সমাধান নেই : মোহাম্মদ নাসিম

আইসিজের রায়ে রোহিঙ্গা সমস্যার সমাধান নেই : মোহাম্মদ নাসিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) রায়ে রোহিঙ্গা সমস্যার সমাধান নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) রায়ে অন্তর্বর্তীকালীন যে চারটি ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে- এর মধ্যে রোহিঙ্গা গণহত্যার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়নি। আদালতের আদেশে রোহিঙ্গা সমস্যা সমাধানের সুস্পষ্ট কোনো কার্যকর ব্যবস্থা নেই। রোহিঙ্গাদের ফেরত নেয়ারও কোনো নির্দেশনা আদালতের আদেশে নেই। তদুপরি আন্তর্জাতিক আদালতে এ ধরনের বিচার একটি দৃষ্টান্ত বলে মনে করেন তিনি।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ের মুলিবাড়িতে শুক্রবার সন্ধ্যায় রোহিঙ্গাদের সুরক্ষায় মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলার রায় প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

রোহিঙ্গা নির্যাতনের ঘটনা অতিরঞ্জিত বলে মিয়ানমারের নেত্রী অং সান সুচি যে বক্তব্য দিয়েছেন তা নিন্দনীয় বলেও তিনি মন্তব্য করেন। মোহাম্মদ নাসিম ঢাকা থেকে সড়ক পথে বঙ্গবন্ধু সেতু পেরিয়ে সেতুর পশ্চিমপাড়ের মুলিবাড়িতে জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে ফুল দিয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবদুর রউফ পান্না, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা দানীসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতারা

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

সাইবার হামলায় বন্ধ হয়ে গেল মার্কিন গ্যাস প্ল্যান্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মার্কিন প্রাকৃতিক গ্যাস কর্তৃপক্ষের একটি প্ল্যান্ট সাইবার হামলার (র‌্যানসমওয়্যার) শিকার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *