Breaking News
Home / জেলার খবর / বিশ্ব ইজতেমার সঙ্গে তাল মিলিয়ে নেত্রকোনায় মহিলা ইজতেমা

বিশ্ব ইজতেমার সঙ্গে তাল মিলিয়ে নেত্রকোনায় মহিলা ইজতেমা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : আমিন, আমিন, ধ্বনিতে মুখরিত টঙ্গীর তুরাগ নদের পাড়ের বিশ্ব ইজতেমার সঙ্গে তাল মিলিয়ে নেত্রকোনায় শেষ হল তিন দিনব্যাপী মিনি মহিলা ইজতেমা।

সদর উপজেলার মদনপুর ইউনিয়নের নন্দীপুর গ্রামে রোববার বেলা ১১টায় আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে তিনদিনের এ ইজতেমা।

নন্দীপুর গ্রামের ধর্মপ্রাণ তাবলীগ জামাত কর্মী ইসমত আলী প্রতিবছর বিশ্ব ইজতেমায় যোগদান করে এলাকায় এসে মুসলমানদের কাছে ইসলামের প্রকৃত শিক্ষা গ্রহণ ও ঈমান-আখলাখ আমল করার দাওয়াত দিতেন। তারই পরামর্শে তার স্ত্রী তারা বানু ৩৮ বছর পূর্বে নিজ বাড়িতে আশপাশের নারীদের নিয়ে ইজতেমা শুরু করেন। দিন দিন এর প্রসার লাভ করে।

তারা বানুর মৃত্যুর পর মায়ের আদেশে তার ছেলে আলী উছমান জাকারিয়া নিজ উদ্যোগে প্রতিবছর মহিলা ইজতেমার আয়োজন করে আসছেন।

মহিলা ইজতেমায় নেত্রকোনা, ময়মনসিংহ, কিশোরগঞ্জ শেরপুর, জামালপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিবছর হাজার হাজার মহিলা যোগদান করেন।

শুক্রবার জুমা নামাজের মধ্য দিয়ে মহিলা ইজতেমা শুরু হয়। তিন দিনব্যাপী ইজতেমায় আম বয়ান করেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার নূর নাহার বেগম, ব্রাহ্মণবাড়িয়ার জেলার পারভীন আক্তার, নেত্রকোনা সদর উপজেলার, মদনপুর গ্রামের হাসফুন্নাহার বেগম, অনন্তপুর গ্রামের মনোয়ারা বেগম, গাড়া গ্রামের জেসমিন আক্তার, তিয়শ্রী গ্রামের খাদিজা আক্তার ও আটপাড়া উপজেলার সামছুন্নাহার বেগম।

মহিলা মিনি ইজতেমায় মুসলিম উম্মাহ ঐক্য, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন মহিলা ইজতেমার মুরব্বী জেসমিন আক্তার।

ইজতেমার আয়োজক আলী উছমান জাকারিয়া মহিলা ইজতেমায় আগত মহিলাদের অজু, গোসল ও পয়ঃনিষ্কাশনের জন্য প্রয়োজনীয় পানীয়-জল, পর্যাপ্ত টয়লেট ও ইবাদত-বন্দেগি করার জন্য অবকাঠামো নির্মাণের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসন, জেলা পরিষদসহ সরকারের সুদৃষ্টি কামনা করেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

সাইবার হামলায় বন্ধ হয়ে গেল মার্কিন গ্যাস প্ল্যান্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মার্কিন প্রাকৃতিক গ্যাস কর্তৃপক্ষের একটি প্ল্যান্ট সাইবার হামলার (র‌্যানসমওয়্যার) শিকার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *