Home / জাতীয় / আদালত বললে ভোট পেছাতেই হবে : ইসি রফিকুল

আদালত বললে ভোট পেছাতেই হবে : ইসি রফিকুল

নিজস্ব প্রতিবেদক
নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, ভোটের তারিখ পেছানো বা এগিয়ে আনার সুযোগ আছে কি না সেটা এক বিষয় আর সম্ভব কি না সেটা আরেক বিষয়। কমিশন পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবে। আর আদালত বললে আমাদের ভোট পেছাতেই হবে।
শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে নির্বাচন ভবনের গেটে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।পূজার কারণে নির্বাচন পেছানোর দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে রফিকুল ইসলাম বলেন, আমরা জাতিগতভাবে সব কিছু নিয়েই আন্দোলন করি। আন্দোলন কতটা যৌক্তিক সেটা দেখেই সরকার বা অন্য প্রতিষ্ঠানকে সিদ্ধান্ত নিতে হয়।ভোটের তারিখ না পেছালে নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ভোটের দিন নিরাপত্তার বিষয়টি দেখতে বলা হয়েছে।ইসির তফসিল অনুযায়ী, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের কথা। তবে ২৯ ও ৩০ জানুয়ারি সরস্বতী পূজা রয়েছে। পূজার বিষয়টি উল্লেখ করে গত ৫ জানুয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ হাইকোর্টে একটি রিট করেন। মঙ্গলবার (১৪ জানুয়ারি) শুনানি শেষে রিটটি খারিজ করে দেন আদালত। এ আদেশের বিরুদ্ধে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) আপিল বিভাগে আবেদন করা হয়েছে।নির্বাচনের তারিখ পেছাতে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদও দাবি জানিয়েছে।
ওই রিটে বলা হয়, দেশের সব বিদ্যালয়, মহাবিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজার আয়োজন করা হয়। নির্বাচন উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে ভোটকেন্দ্র স্থাপন করা হবে, তাই এটি সাংঘর্ষিক।

Loading...

Check Also

১১৮ দিনেই মৃত্যু ২ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : চলতি বছরের ৮ মার্চ থেকে বাংলাদেশের করোনার প্রাদুর্ভাব শুরু হয়। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *