Breaking News
Home / আইন আদালত / হালদা ভ্যালি চা বাগানের দুই কর্মকর্তা কারাগারে

হালদা ভ্যালি চা বাগানের দুই কর্মকর্তা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : সরকারি বন দখল এবং সংরক্ষিত বনের গাছ নিধনের দায়ে ফটিকছড়ির হালদা ভ্যালি চা বাগানের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম ও সহকারী ব্যবস্থাপক রাজিব আহম্মদ রানাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বন বিভাগের দায়ের করা মামলায় মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম বন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন ম্যাজিট্রেট জিহান সানজিদা।

নারায়নহাট বন রেঞ্জের কর্মকর্তা সুরজিৎ চৌধুরী জানান, গত ২৬ আগস্ট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে রাজিব আহম্মদ রানাসহ কিছু লোক ফটিকছড়ি উপজেলার রামগড়-সীতাকুন্ড সংরক্ষিত বনাঞ্চলের পাঁচ শতাধিক চারা গাছ বেপরোয়াভাবে কেটে জবরদখল করার চেষ্টা করে। বন বিভাগের কর্মচারীরা এতে বাধা দেন। পরে কাটা চারা গাছসহ বনকর্মীরা অফিসে ফেরার সময় জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তার লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে বনকর্মীদের ওপর আক্রমণের প্রস্তুতি নেয়। এ ঘটনায় বালুখালী বিট ফরেস্টার মোহা. নঈমুল ইসলাম থানায় জিডি করেন এবং ১৯২৭ সনের (সংশোধিত) বন আইনে চট্টগ্রাম বন আদালতে মামলা দায়ের করা হয়।

এ মামলা ছাড়াও বনবিধ্বংসী তৎপরতার কারণে জাহাঙ্গীর আলম ও রাজিব আহম্মদ রানার বিরুদ্ধে চট্টগ্রাম বন আদালতসহ বিভিন্ন আদালতে প্রায় ২০টি মামলা দায়ের করা হয়েছে। বন-১৫৪/১৯ নম্বর মামলায় তার বিরুদ্ধে আদালতের পরোয়ানা রয়েছে।

মঙ্গলবার বন জবরদখলের মামলায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। রাষ্ট্রপক্ষে বন মামলা পরিচালক ফরেস্ট রেঞ্জার উত্তম কুমার দত্ত শুনানিতে অংশ নেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

সাইবার হামলায় বন্ধ হয়ে গেল মার্কিন গ্যাস প্ল্যান্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মার্কিন প্রাকৃতিক গ্যাস কর্তৃপক্ষের একটি প্ল্যান্ট সাইবার হামলার (র‌্যানসমওয়্যার) শিকার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *