Home / অর্থ-বাণিজ্য / পদত্যাগের ঘোষণা বোয়িং প্রধান ডেনিস মুইলেনবার্গের

পদত্যাগের ঘোষণা বোয়িং প্রধান ডেনিস মুইলেনবার্গের

অর্থনীতি ডেস্ক, ঢাকাপ্রতিদিন.কম : বিশ্বখ্যাত উড়োজাহাজ নির্মাণকারী মার্কিন প্রতিষ্ঠান বোয়িংয়ের প্রধান নির্বাহীর পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ডেনিস মুইলেনবার্গ।

সর্ববৃহৎ আন্তর্জাতিক উড়োজাহাজ নির্মাতাদের মধ্যে অন্যতম প্রতিষ্ঠানটির আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে এমন পদক্ষেপ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। খবর বিবিসির।

সম্প্রতি দুটি মারাত্মক দুর্ঘটনা কেন্দ্র করে মুইলেনবার্গের পদত্যাগের দাবি ওঠে। সবচেয়ে বিক্রীত ৭৩৭ ম্যাক্স উড়োজাহাজ নিয়েই ছিল বেশি অভিযোগ। গত মার্চ থেকে বন্ধ রয়েছে এই উড়োজাহাজের কার্যক্রম। বোয়িংয়ের দাবি যাত্রী নিরাপত্তার কথা বিবেচনায় রেখে এই উড়োজাহাজটি বন্ধ রয়েছে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডেভিড কালহুন আগামী ১৩ জানুয়ারি থেকে প্রধান নির্বাহী ও প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন। কালহুন ২০০৯ সাল থেকে বোয়িং বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডেনিস মুইলেনবার্গ বলেন, নতুন নেতৃত্ব সংস্থার ‘আস্থা ফিরিয়ে আনা’ এবং গ্রাহক ও সব স্টেকহোল্ডারের সঙ্গে সম্পর্ক পুনরুদ্ধারে কাজ করবে।

বোয়িং এক বিবৃতিতে জানায়, বোয়িং তাদের ইমেজ পুনরুদ্ধারে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে। স্বচ্ছতার অঙ্গীকার সবসময় বজায় রাখবে এবং স্টেকহোল্ডারদের সঙ্গে তাদের সম্পর্ক আরও জোরদার করবে।

ঢাকাপ্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য ঢাকা চেম্বারে ‘এসএমই উন্নয়ন বিভাগ’

অর্থনীতি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি খাতের সদস্যদের সহযোগিতা করতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *