Home / অর্থ-বাণিজ্য / ‘রাষ্ট্রের উন্নয়নে চাপ দিয়ে ভ্যাট নেওয়া যাবে না’

‘রাষ্ট্রের উন্নয়নে চাপ দিয়ে ভ্যাট নেওয়া যাবে না’

অর্থনীতি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ভালোবাসা দিয়ে জনগণের কাছ থেকে রাষ্ট্রের উন্নয়নে ভ্যাট আদায়ের পরামর্শ দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। তিনি বলেন, কারো ওপর চাপ দিয়ে ভ্যাট আদায় করা যাবে না। ভালোবেসে জনগণকে বুঝিয়ে ভ্যাট আদায় করতে হবে। এ জন্য কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তাদের জনগণের সঙ্গে মিশতে হবে।

মঙ্গলবার দুপুরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে জাতীয় ভ্যাট দিবসের অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশের জন্য নিবেদিত। বাংলাদেশকে বিশ্বের কাছে উন্নত দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাও দেশের মানুষের জন্য স্বপ্ন দেখেন এবং বাস্তবায়ন করেন। আমাদেরকে দেশের উন্নয়নের ভিত্তি টেকসই করতে ভ্যাট দেওয়ার অভ্যাস করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ইন্টারন্যাশনাল ট্যাক্সেস) হাফিজ আহমেদ মুর্শেদ, রংপুর কর অঞ্চলের কমিশনার আবদুল লতিফ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু। এতে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর কমিশনার শওকত আলী সাদী।

অতিথিরা বলেন, ব্যবসায়ীরা ভোক্তাদের দেওয়া ভ্যাট প্রদান করে। এ কারণে ভোক্তাদের সচেতন হতে হবে। ভ্যাট থেকে যাতে সরকার বঞ্চিত না হয়।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

‘তারুণ্যের জেগে ওঠার নাম শেখ কামাল’ শীর্ষক ওয়েবিনার ৫ আগস্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা, ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *