Home / ফোকাস / শেখ হাসিনার সরকার আছে বলেই হিন্দু ধর্মের অনেকেই প্রশাসনের উচ্চ পদে : গণপূর্তমন্ত্রী

শেখ হাসিনার সরকার আছে বলেই হিন্দু ধর্মের অনেকেই প্রশাসনের উচ্চ পদে : গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানের এই সুন্দর বাংলাদেশকে আমরা ভাবতে চাই বাঙালির বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের মানুষের কাছে এখন সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছেন। তার সময় এ দেশের সব ধর্মের মানুষ সম্পূর্ণ সম্প্রীতির বন্ধনে তাদের স্ব-স্ব ধর্মীয় কর্মকাণ্ড পরিচালনা করতে পারছেন।

তিনি বলেন, সবাই একসঙ্গে মিলেমিশে না থাকলে মানবতা বিপন্ন হয়ে যাবে; শেখ হাসিনার সরকার আছে বিধায় সনাতন (হিন্দু) ধর্মলম্বীদের অনেকেই আজ সচিব, পুলিশের বড় কর্মকর্তা থেকে প্রশাসনের উচ্চ থেকে নিম্ন পর্যায়ের বিভিন্ন পদে অধিষ্ট আছেন। এদেশ সবার, তাই সবার সমান অধিকার; ফলে আপনার অধিকার আপনাকেই আদায় করে নিতে হবে।

শুক্রবার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পিরোজপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহান স্বাধীনতা যুদ্ধের স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে হিন্দু-মুসলিম সবাই বুকের তাজা রক্ত বিসর্জন এবং মা-বোনদের সম্ভ্রম বিলিয়ে দিয়ে অর্জন করেছি লাল-সবুজের একটি দেশ বাংলাদেশ। এখানে হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ সব ধর্মের লোক সমান অধিকার নিয়ে বসবাস করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন, যে যার ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করতে পারছে। বর্তমান সরকার অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন কোনো কাজ না করার জন্য মন্ত্রী সবার প্রতি আহ্বান জানান।

শ ম রেজাউল করিম আরও বলেন, এ দেশে কেউ সংখ্যালঘু নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে হিন্দু-মুসলিম সবাই মিলে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। সংখ্যালঘু তারাই যারা সে সময় পাকিস্তানের পক্ষে কাজ করেছে। আমরা সবাই বাঙালি এটাই হোক আমাদের পরিচয়।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

আবারো মা হচ্ছেন ঐশ্বরিয়া ?

বিনোদন ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : সুপারস্টারদের যেকোনো খবর ইন্টারনেট জগতে ঝড় তোলো, এটাই স্বাভাবিক। তা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *