Home / জাতীয় / সেবায় ঘাটতি রয়েছে, স্বীকার করলেন রেলমন্ত্রী

সেবায় ঘাটতি রয়েছে, স্বীকার করলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
কমলাপুর রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রেলমন্ত্রী
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন রেলের সেবায় ঘাটতি রয়েছে বলে স্বীকার করে বলেছেন, এটা সত্য, আমরা যাত্রীদের পরিপূর্ণ সেবা দিতে পারছি না।
বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রেলওয়ে সেবা সপ্তাহ উপলক্ষে কমলাপুর রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, শিডিউল বিপর্যয় ও টিকিট কালোবাজারি পুরোপুরি বন্ধ করা সম্ভব হয়নি। ট্রেন দুর্ঘটনারও সম্মুখীন হচ্ছে। এসব কারণে পরিপূর্ণ সেবা কিছুটা ব্যাহত হচ্ছে।
রেলমন্ত্রী বলেন, দেশের মানুষের চাহিদা অনুযায়ী রেলের সেবা যেন উত্তরোত্তর বাড়াতে পারি, সেজন্য রেলসেবা সপ্তাহ ঘোষণা করা হয়েছে। এই সেবা সপ্তাহের অন্যতম উদ্দেশ্য, যাত্রীদের সচেতন করা।
উন্নত বিশ্বের রেলসেবার কথা উল্লেখ করে তিনি বলেন, বিভিন্ন দেশের রেলসেবার মানকে যখন আমাদের দেশের রেলসেবার মানের সঙ্গে তুলনা করি, তখন বুঝতে পারি আমরা কতটা দুর্বল অবস্থায় আছি। এ অবস্থা কাটিয়ে রেলকে একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা হিসেবে গড়ে তোলা হবে।
মন্ত্রী বলেন, এই সমস্যা সমাধানে আমরা বেশ কিছু প্রকল্প নিয়েছি। তাছাড়া উত্তরবঙ্গে যেখানে ২৩টি ট্রেন যাওয়ার কথা সিঙ্গেল লাইনে, সেখানে ৪২টি যাচ্ছে। ফলে ট্রাফিক সিগন্যালে পড়তে হচ্ছে।
এ সময় আরও উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জল হোসেন, রেলের মহাপরিচালক মো. শামসুজ্জামান প্রমুখ।

Loading...

Check Also

শুধু মন্দির প্রাঙ্গণেই সীমাবদ্ধ থাকবে এবারের দুর্গাপূজা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনা মহামারির কারণে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উতসব ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *