Home / অর্থনীতি / বাংলাদেশের সঙ্গে গাড়ি তৈরিতে মিতসুবিশির আগ্রহ প্রকাশ

বাংলাদেশের সঙ্গে গাড়ি তৈরিতে মিতসুবিশির আগ্রহ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
জাপানের বিখ্যাত প্রতিষ্ঠান মিতসুবিশি মটর কর্পোরেশন বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজের সাথে যৌথভাবে মিতসুবিশি ব্র্যান্ডের বাস, ট্রাক, পিকআপ ও মোটরকার উৎপাদনে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে।
গত বুধবার (৪ ডিসেম্বর) শিল্প মন্ত্রণালয়ে বৈঠককালে মিতসুবিশি মটর কর্পোরেশনের ভাইস প্রেসিডেন্ট টাটসু সাটু শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে এই প্রস্তাব দেন। এ বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের চেয়ারম্যান শেখ মো. মিজানুর রহমানসহ প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুজ্জামান, মিতসুবিশি প্রতিনিধি দলের সদস্য শাফি তানভির, ইয়াসুহিকো ইউয়েদা ও বাংলাদেশে জাপান দূতাবাসের দ্বিতীয় সচিব ইউকো আসানো উপস্থিত ছিলেন।
মিটসুবিশি প্রতিনিধি দলের সদস্যরা বলেন, বাংলাদেশে অটোমোবাইল শিল্পের বিশাল সম্ভাবনা আছে এবং এ শিল্প বিকাশের মাধ্যমে কর্মসংস্থান বৃদ্ধির পাশাপাশি ব্যাকওয়ার্ড লিংকেজ ইন্ডাস্ট্রি সম্প্রসারণ ও আমদানি বিকল্প গাড়ি উৎপাদন সম্ভব। তারা এ খাতে মিতসুবিশিসহ বিদেশি বিনিয়োগ বাড়াতে একটি সমন্বিত ও বিনিয়োগবান্ধব অটোমোবাইল শিল্পনীতি প্রণয়নেরও তাগিদ দেন।
তারা আরও বলেন, বর্তমানে মিতসুবিশি প্রগতির সাথে যৌথভাবে পাজেরো স্পোর্টস্ সিআর-৪৫ এবং এল-২০০ মাইক্রোবাস সংযোজন করছে। ব্যবসায়িক সম্পর্ক জোরদার করতে প্রগতির সাথে যৌথ অংশীদারিত্বে নতুন নতুন মোটরযান উৎপাদনেও মিতসুবিশি আগ্রহী।
এ বৈঠকে মোটরকার উৎপাদনে সহায়তার আগ্রহের জন্য মিতসুবিশি কর্পোরেশনকে ধন্যবাদ জানান হুমায়ূন। এর সঙ্গে প্রগতি ও মিতসুবিশি যৌথ অংশীদারিত্বে প্রগতির পণ্য বৈচিত্র্যকরণের কর্মসূচি অব্যাহত রাখার তাগিদও দেন তিনি।

Loading...

Check Also

সবজির অস্বাভাবিক দাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : দেশের বিভিন্ন অঞ্চলে এক মাসের বেশি সময় ধরে বন্যা এবং ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *