Home / রাজনীতি / খালেদা জিয়ার জামিন হোক, সরকার চায় না : ফখরুল

খালেদা জিয়ার জামিন হোক, সরকার চায় না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক
সরকারই চায় না খালেদা জিয়া মুক্তি পান—এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার প্রধানের (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) গতকালের (বুধবার) বক্তব্যে পরিষ্কার ফুটে উঠেছে, বিচার চলাকালীন একটা মামলায় তিনি হস্তক্ষেপ করেছেন। রাষ্ট্রের প্রধান নির্বাহী হয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন, তা সরাসরি বিচার বিভাগের ওপর হস্তক্ষেপের শামিল।
বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে ‘সন্ত্রাসের গডমাদার’ বলেছেন প্রধানমন্ত্রী। বলেছেন, ‘তিনি রাজার হালে আছেন’। এর মাধ্যমে বিএসএমএমইউ কর্তৃপক্ষকে ভয় দেখিয়েছেন প্রধানমন্ত্রী।
জামিন কোনো করুণা নয় বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, তার যে মামলা তাতে ৭ দিনের মধ্যে জামিন হওয়ার কথা। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসা এবং তাকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য এ কাজগুলো করা হচ্ছে।
সরকারের সমালোচনা করে বিএনপির শীর্ষ নেতা আরও বলেন, বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ অর্থাৎ যারা খালেদা জিয়ার শারীরিক অবস্থার রিপোর্ট দেবে তাদের ভয়ভীতি দেখানো হয়েছে। দেশে যে পুরোপুরিভাবে ফ্যাসিবাদ প্রতিষ্ঠা হয়েছে, তার অন্যতম প্রধান অস্ত্র হলো ভয় দেখানো।
এটা কাকতালীয় কি না জানি না উল্লেখ করে ফখরুল বলেন, গতকালই (বুধবার) সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার মামলার চার্জশিট দেওয়া হয়েছে। খালেদা জিয়ার স্বাস্থ্যের রিপোর্ট দিতে ব্যর্থ হওয়ায় বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ আদালত অবমাননা করেছেন।
তিনি বলেন, আন-অফিশিয়াল সূত্রে জানতে পেরেছি যে, মধ্যরাতে এই রিপোর্ট দাখিল করা হয়েছে। কিন্তু সরকারের সরাসরি হস্তক্ষেপে জামিন বন্ধ করা হয়েছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন—স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

Loading...

Check Also

স্বাধীনতার ইতিহাস বিকৃতিকারীদের রাজনৈতিকভাবে প্রতিহত করতে হবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, যারা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *