Breaking News
Home / অপরাধ / অসংখ্য দেশীয় অস্ত্রসহ মানিক ডাকাত গ্রেপ্তার

অসংখ্য দেশীয় অস্ত্রসহ মানিক ডাকাত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : চট্টগ্রাম মহানগরীর দুর্ধর্ষ ডাকাত ১০ মামলার আসামি মানিক ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার রাত ৮টার দিকে নগরীর পাঁচলাইশ থানাধীন নাসিরাবাদ হাউজিং সোসাইটির ৬ নম্বর সড়কে অভিযান চালিয়ে এই মানিক ডাকাতকে (৩৫) আটক করে র‌্যাব। তার কাছ থেকে অসংখ্য দেশীয় অস্ত্র ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মানিক ডাকাতকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১৬ নভেম্বর দিবাগত রাতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক প্রধান প্রকৌশলীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির বাসায় গ্রিল কেটে চুরি হয়। ওই ঘটনায় অনেক মূল্যবান জিনিসপত্র খোয়া যায়। এই ঘটনার ছায়া তদন্তে নামে র‌্যাব-৭। র‌্যাব ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এবং নিজস্ব গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে ওই ঘটনার সাথে সংশ্লিষ্ট ৩ জনকে শনাক্ত করে।

সর্বশেষ মঙ্গলবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে ওই ডাকাতির সাথে সংশ্লিষ্ট মানিক ডাকাত এবং তার সহযোগীরা আবারও একই এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাব টহল দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে একটি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড কার্তুজসহ মো. মানিককে হাতেনাতে গ্রেপ্তার করে।

ঘটনাস্থল থেকে আরও কিছু দেশীয় অস্ত্র ও ঘর ভাঙার সরঞ্জাম উদ্ধার করে। পরবর্তী সময়ে গ্রেপ্তারকৃত মানিককে সাথে নিয়ে চান্দগাঁও থানাধীন সিঅ্যান্ডবি এলাকায় তার এবং তার সহযোগীদের বাসায় অভিযান পরিচালনা করে রামদা, চাপাতি, তলোয়ার, ছুরিসহ আরও বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র, কুড়াল, হাতুড়ি, রেঞ্চ, প্ল্যায়ার্স, স্ক্রু ড্রাইভার, বিভিন্ন ধরনের তালা খোলার চাবিসহ ঘরভাঙার সরঞ্জাম এবং বিভিন্ন ধরনের চোরাই মালামাল উদ্ধার করে। এর মধ্যে ১৬ নভেম্বর দিবাগত রাতের ঘটনায় চুরি যাওয়া মালামালও ছিল।

র‌্যাবের ব্যাপক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মানিক ডাকাত চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন চাঞ্চল্যকর চুরি, দস্যুতা ও ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় কমপক্ষে ১০টি মামলা রয়েছে। নতুন করে তার বিরুদ্ধে নগরীর পাঁচলাইশ থানায় অস্ত্র ও ডাকাতির আইনে পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

হালদা ভ্যালি চা বাগানের দুই কর্মকর্তা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : সরকারি বন দখল এবং সংরক্ষিত বনের গাছ নিধনের দায়ে ফটিকছড়ির ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *