Home / ফোকাস / তলে তলে বিএনপি-জামায়াতের গলায় গলায় পিরিত : সেতুমন্ত্রী

তলে তলে বিএনপি-জামায়াতের গলায় গলায় পিরিত : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : বিএনপি-জামায়াত সম্পর্কের টানাপোড়েনের তথ্য নাকচ করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি ও জামায়াত উপরে উপরে যাই করুক, তলে তলে তাদের গলায় গলায় পিরিত, একই বৃন্তে দুটি ফুল। একটি আরেকটিকে ছাড়া চলবে না। তারা যমজ ভাইয়ের মতোই আছে। তারা দুটি সাম্প্রদায়িক শক্তি, তাদেরকে আলাদাভাবে চিন্তা করার কোনো উপায় নেই।’

সোমবার রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সড়ক নিরাপত্তা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ শীর্ষক সেমিনার শেষে গণমাধ্যমক কর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি ইসলামী ছাত্রশিবিরের নেতারা বিএনপি মহাসচিবের সঙ্গে দেখা করেছেন। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কাদের বলেন, বিএনপি জামায়াতের মধ্যে ভেতরে ভেতরে সম্পর্ক আগের মতোই রয়ে গেছে।

ভারতের সঙ্গে কী কী চুক্তি হয়েছে তা জনসম্মুখে প্রকাশের জন্য বিএনপির একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেছেন, এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘বিএনপির আমলে অনেক চুক্তি হয়েছে। তারা কোন চুক্তি সংসদে উত্থাপন করেছে। আমি জোর গলায় বলতে পারি, স্বার্থ বিকিয়ে দিয়ে কোনো চুক্তি করেন না প্রধানমন্ত্রী। ভারতের সঙ্গে যা চুক্তি হয়েছে, তা দিবালোকের মতো পরিষ্কার। চুক্তি কখনও গোপন রাখা যায় না।

‘আওয়ামী লীগ মানে দেশ বিক্রি করা’ বিএনপির এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এসবগুলো পলিটিক্যাল স্ট্যান্ডবাজি ছাড়া আর কিছুই নয়।

পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘পেঁয়াজের এখন আসলেই ক্রাইসিস চলছে। এই সংকট সমাধানের জন্য বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা ছাড়া এখন আমাদের আর কোনো পথ খোলা নেই।’

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

হবিগঞ্জে আমন ধান সংগ্রহে লটারি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : প্রকৃত কৃষকদের কাছ থেকে আমন ধান সংগ্রহ করা হবে। তাই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *