Home / জেলার খবর / উল্লাপাড়ায় ৬ বগি লাইনচ্যুত হওয়ায় উত্তরবঙ্গের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

উল্লাপাড়ায় ৬ বগি লাইনচ্যুত হওয়ায় উত্তরবঙ্গের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

 

জাকারিয়া মাহমুদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ):
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে আগুন লেগেছে। ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ ৬ টি বগি লাইনচ্যুত হয়ে আগুনের ঘটনা ঘটে। এতে ইঞ্জিনসহ ২ টি বগি পুড়ে গেছে। আহত হয়েছেন ট্রেনের দুই চালকসহ অন্তত ০৮ জন। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলস্টেশনে ঢোকার সময় এ দুর্ঘটনা।
প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস গতকাল বৃহস্পতিবার বেলা ২টায় উল্লাপাড়া রেলস্টেশনে প্রবেশের মুখে ইঞ্জিনে আগুন লেগে বিকল হয়ে পড়লে ট্রেনের গতি থাকায় পেছনের বগিগুলো ইঞ্জনে স্বজোরে ধাক্কা লাগায় ইঞ্জিনসহ ৬টি বগি লাইনচ্যুত হয়ে পরে। ধারনা করা হচ্ছে আগুন লাগা ইঞ্জিনের পাশের এসি বগি থেকে আগুনের সূত্রপাত ঘটে। ফলে কালো ধোঁয়ায় ছেয়ে যায় পুরো এলাকা। যাত্রীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। অনেকে ট্রেনের জানালা দিয়ে লাফিয়ে পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেন।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিম আগুনের তথ্য নিশ্চিত করে জানান, দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
দূর্ঘটনার কারনে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ঢাকার সঙ্গে দক্ষিণ ও উত্তরবঙ্গের রেল যোগাযোগ।

এ দুর্ঘটনায় এখন পর্যন্ত কারো নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে চালকসহ ৮ জন আহত হয়েছেন। দুই চালক অবস্থা গুরুতর। আহতদের মধ্যে ৮ জনকে উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স সহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ, সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান।

এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে চার সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও জেলা প্রশাসকের পক্ষ থেকে পাঁচ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং উক্ত কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

Loading...

Check Also

অগ্নি সন্ত্রাসীদের কেউ ক্ষমতায় দেখতে চায় না : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : একাত্তরের ঘাতক এবং অগ্নি সন্ত্রাসীদের নতুন করে আর কেউ ক্ষমতায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *