Home / জেলার খবর / কর দেয়ার ব্যাপারে জনগণের মধ্যে ভীতি রয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী
smartcapture

কর দেয়ার ব্যাপারে জনগণের মধ্যে ভীতি রয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জনগণ কর দেন দেশের উন্নয়নের জন্য। এ করের টাকা যেন সৎভাবে ব্যয় হয় সেটা দেখতে হবে। কর দেয়ার ব্যাপারে জনগণের মধ্যে ভীতি রয়েছে। আমরা যদি তাদের সঠিকভাবে বোঝাতে পারি তবে তাদের সে ভয় কেটে যাবে। জনগণ কর দিতে আগ্রহী হবে।

বুধবার গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে কর অঞ্চল, গাজীপুরের উদ্যোগে সেরা করদাতাগণকে সম্মাননা প্রদান ও চার দিনব্যাপী আয়কর মেলা-২০১৯ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এক সময় দেশে টাকা-পয়সা হরিলুট হয়েছে। মা-ছেলে মিলে এতিমের টাকা মেরে খেয়েছে। এখন সে অবস্থা নেই। আমরা জনগণের উন্নয়নের জন্য, তাদের সেবা করার লক্ষে কাজ করে যাচ্ছি। বর্তমান সরকারের আমলে দেশে দৃশ্যমান উন্নতি হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, দেশের উন্নতি অগ্রগতির জন্য করের পরিধি বাড়াতে হবে। অধিক সংখ্যক লোককে করের আওতায় আনতে হবে।

অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশন ও জেলা এবং টাঙ্গাইল জেলার ২১ জন সর্বোচ্চ, দীর্ঘমেয়াদি, তরুণ পুরুষ-নারী করদাতাদের সম্মাননা প্রদান করা হয়।

ঢাকা প্রতি.কম/এআর

Loading...

Check Also

মঙ্গলে বসবাস আসলেই কি সম্ভব

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : চন্দ্রজয়ের পর কাছাকাছি দূরত্বের অন্য গ্রহগুলোতে পদচিহ্ন রাখার লক্ষ্যে মানুষ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *