Home / শিক্ষাঙ্গন / রাবিতে দুর্নীতিবিরোধী শিক্ষকদের আন্দোলন অব্যাহত

রাবিতে দুর্নীতিবিরোধী শিক্ষকদের আন্দোলন অব্যাহত

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযোগ এনে প্রশাসনের অপসারণের দাবিতে ১০ম দিনের মতো মানববন্ধন করেছে সরকারদলীয় শিক্ষকদের একাংশ। ‘দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’ এর ব্যানারে সোমবার বেলা সোয়া ১১টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।
মানববন্ধনে বক্তারা বলেন, নিয়োগ বাণিজ্যের ফোনালাপ প্রকাশ পেল, অথচ কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি বর্তমান প্রশাসন। এমনকি তদন্ত কমিটি গঠন করাও প্রয়োজন মনে করেনি। এতেই প্রতীয়মান হয় যে, ঐ টাকায় বর্তমান ভিসি অংশীদার রয়েছেন।
তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রণয়ন করে সারা দেশে সাঁড়াশি অভিযান শুরু করেছেন। সেখানে অনেক রাঘব বোয়ালরা আইনের আওতায় এসেছে। কিন্তু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দলীয় নেমপ্লেট ব্যবহার করে ক্ষমতার দাপট দেখিয়ে বেপরোয়া অনিয়ম ও দুর্নীতি চালিয়ে যাচ্ছে। সেগুলো তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। একই সঙ্গে দুর্নীতিবিরোধী শিক্ষকদের কোনো অভিযোগ অসত্য হলে বর্তমান প্রশাসনকে জনসম্মুখে সত্যতা প্রমাণ করার চ্যালেঞ্জ ছুড়ে দেন দুর্নীতি বিরোধী শিক্ষক সমাজ।
এ সময় কেন্দ্রীয় গ্রন্থাগারের সাবেক প্রশাসক ও বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী একটি প্রতিবাদী কবিতা আবৃত্তি করেন।
ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার সঞ্চালনায় মানববন্ধনে অংশ নেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এস এম এক্রাম উল্যাহ, কেন্দ্রীয় গ্রন্থাগারের সাবেক প্রশাসক ও বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী, সাবেক ছাত্র উপদেষ্টা এবং ভ‚গোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মিজানুর রহমান, সাবেক প্রক্টর ও মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মজিবুল হক আজাদ খান প্রমুখ।

Loading...

Check Also

র‌্যাগিংয়ে কপাল পুড়ল নয় বুয়েট শিক্ষার্থীর নিজস্ব প্রতিবেদক র‌্যাগিংয়ে জড়িত থাকায় দায়ে হল থেকে আজীবন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *