Breaking News
Home / আন্তর্জাতিক / বেঙ্গালুরুতে ‘অবৈধ বাংলাদেশী’দের গ্রেফতারে অভিযান

বেঙ্গালুরুতে ‘অবৈধ বাংলাদেশী’দের গ্রেফতারে অভিযান

 

আন্তর্জাতিক ডেস্ক
ভারতের বেঙ্গালুরুতে ‘অবৈধ বাংলাদেশী’দের গ্রেফতার ও আটক করতে অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। কর্নাটকের বিজেপি সরকারের চাপে এই অভিযান শুরু করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।
জানা গেছে, আটক ব্যক্তিদের দেশে ফেরত পাঠানোর আগে বন্দি রাখার ব্যবস্থা করতে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে কর্নাটকের হাইকোর্ট। গত আগস্টে আটক করা দুই অবৈধ বাংলাদেশী অভিবাসীর করা এক জামিন আবেদনের শুনানিতে এমন নির্দেশ দিয়েছে হাইকোর্ট বিচারক কে এন ফানেন্দ্র। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, বেঙ্গালুরুতে অবৈধ বাংলাদেশী আটক অভিযান রাজনৈতিক ইস্যুতে পরিণত হয়েছে। সৃষ্টি হয়েছে বিভ্রান্তিও। গত জুলাই মাসে রাজ্যটিতে ক্ষমতায় আসে বিজেপি সরকার। এরপর থেকেই এই অভিযান শুরু হয়।
কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই ক্ষমতায় এসেই জানান দেন, রাজ্যের নাগরিকদের তালিকা করা হবে। আসামের দৃষ্টান্ত অনুসরণ করে এনআরসি তালিকা করা হবে। এছাড়া, বেঙ্গালুরুর পুলিশ কমিশনার ভাস্কর রাও সন্দেহভাজন অভিবাসীদের আশ্রয় না দিতে শহরবাসীকে সতর্ক করেছেন।

রাজ্য সরকার থেকে মদদ পেয়ে ২৫শে অক্টোবর বেঙ্গালুরুর পূর্ব ও দক্ষিণ-পূর্ব অংশ থেকে ৬০ জন অভিযুক্ত অবৈধ বাংলাদেশীকে আটক করেছে পুলিশ। ওই অঞ্চলেই শহরের বেশিরভাগ বাংলাদেশী অভিবাসীরা বাস করেন। আটক করা ব্যক্তিদের মধ্যে ২৪ জন নারী ও ১৬ শিশু রয়েছে। তাদের সকলের বিরুদ্ধে ‘ফরেইনারস এক্ট ১৯৪৬’ ও আইপিসি আইনের ৩৭০ ধারায় পাচারের অভিযোগ এনে মামলা করেছে পুলিশ।

Loading...

Check Also

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টার গুরুতর অসুস্থ

আন্তর্জাতিক ডেস্ক সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টার গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার (১১ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *