Home / অপরাধ / চাকরি ও ডিলারশীপের নামে প্রতারণা

চাকরি ও ডিলারশীপের নামে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক
র‌্যাব-১০ এর বিশেষ অভিযানে চাকরি ও ডিলারশীপ দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বুধবার র‌্যাব-১০ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। জানা যায়, গত মঙ্গলবার সকাল পৌনে ৯টায় র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমানের নেতৃত্বে একটি দল রাজধানীর কদমতলী থানাধীন পূর্ব দনিয়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি ফুড এন্ড বেভারেজ কোম্পানির ডিলারশীপ ও চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে মোস্তফা কামাল @ সুমন (৪৫), মো. সাহাদুল ইসলাম @ শুভ(৩০), মো. সোহেল আহমেদ (৪০), মো. রফিকুল ইসলাম (৫৮) ও মো. উমর ফারুক (৬২)। এসময় তাদের কাছ থেকে ৫০০০ পিস লেভেল ষ্টিকার, ৭টি ক্যাশ মেমো বহি, ৭টি মানি রিসিট বহি, ১২টি বায়োডাটা ফরম, ৪টি ভুয়া নিয়োগপত্র, একটি ডাচ্ বাংলা ব্যাংক এর চেক, একটি আল-আরাফাহ ইসলামী ব্যাংকের বস্নাঙ্ক চেক, একটি পূবালী ব্যাংকের চেক, ৫টি মুঠোফোন জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মো. শহিদুল ইসলাম @ শহিদ (৩২) একটি ফুড এন্ড বেভারেজ কোম্পানির ডিলারশিপ দেওয়ার নামে মিথ্যা প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয়। ওই কোম্পানিতে চাকরি দেবার কথা বলে মো. লোকমান হোসেনের (২১) কাছ থেকে ১ লাখ টাকা নেয়। এ ছাড়া মো. সুমন মিয়াকে (২২) ফায়ার সার্ভিসে চাকরি দেওয়ার কথা বলে প্রায় ৭ লাখ টাকা হাতিয়ে নেয়। গ্রেফতারকৃত প্রতারক চক্রের সক্রিয় সদস্যরা সাধারণ মানুষের বিশ্বাস ভঙ্গ করে ডিলারশিপ ও চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল অংকের টাকা আত্মসাৎ করেছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

Loading...

Check Also

পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে ভূমিকা রাখছে ঢাকা প্রতিদিন

নিজস্ব প্রতিবেদক ঢাকা প্রতিদিনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *