Breaking News
Home / বিনোদন / ব্রেক্সিট নিয়ে কঠিন পরীক্ষার মুখে বরিস জনসন
Britain's Prime Minister Boris Johnson gestures during a press conference on the steps of the Government buildings in Dublin on September 9, 2019. - Irish Prime Minister Leo Varadkar said on Monday that the European Union had not received from Britain any alternatives to the so-called backstop provision in the Brexit divorce deal. (Photo by Lorraine O'SULLIVAN / AFP) (Photo credit should read LORRAINE O'SULLIVAN/AFP/Getty Images)

ব্রেক্সিট নিয়ে কঠিন পরীক্ষার মুখে বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক

দীর্ঘ টানাপোড়েনের মাঝে ব্রেক্সিট সমস্যা সমাধানের পথ খুঁজে পেয়েও যেন অন্ধকারে হারাতে বসেছে সকল সম্ভাবনা। চুক্তিটি বাস্তবায়নের লক্ষ্যে অবশেষে কঠিন এক পরীক্ষার সম্মুখীন হতে যাচ্ছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। মঙ্গলবার (২২ অক্টোবর) পার্লামেন্টে অনুষ্ঠেয় ভোটাভুটিতে সেই পরীক্ষার সম্মুখীন হবেন তিনি। এমনটাই দাবি করছে বার্তা সংস্থা সিএনএন।
মঙ্গলবার মার্কিন গণমাধ্যম সিএনএন প্রকাশিত এক প্রতিবেদনে জানিয়েছে, বরিস জনসনের ব্রেক্সিট চুক্তিকে বৈধতা দিতে হাউজ অব কমন্সে ভোট দেওয়ার আহ্বান জানানো হয়েছে। তবে সোমবার রাতের কয়েকটি ঘটনা থেকে বোঝা যাচ্ছে, এই ভোটে ইতিবাচক কোনো ফল আসবে না।
ব্রেক্সিট চুক্তি বিষয়ে ১১০ পৃষ্ঠার একটি বিল সোমবার রাতে প্রকাশিত হয়। এরপর ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে তাতে ভোট দেওয়ার আহ্বান জানানো হলো। এতে বেশ কয়েকজন আইনপ্রণেতা ক্ষোভ প্রকাশ করেছেন। কারণ, এই স্বল্প সময়ের মধ্যে এত বড় বিলটি পড়েই শেষ করতে পারবেন না তারা। প্রতিটি ক্ষেত্রে বারংবার বিতর্কের মুখে পড়ছেন বরিস।
বিশ্লেষকরা বলছেন, ৩১ অক্টোবরের মধ্যে ব্রেক্সিট চুক্তির কথা থাকলেও ব্রিটেনের সংসদ সদস্যরা এই তারিখ আরও পিছিয়ে দেওয়ার পক্ষে কথা বলতে পারেন। যদিও কোনো কিছুই এখন পর্যন্ত নিশ্চিত নয়।
এ দিকে বরিস জনসন ব্রেক্সিট চুক্তির জন্য প্রাণপণে চেষ্টা করে যাচ্ছেন। গত সপ্তাহে বেলজিয়ামের ব্রাসেলস থেকে ব্রেক্সিট বিষয়ে আলোচনা করে ফেরার পর থেকে জনসনের সময় খুব একটা ভালো যাচ্ছে না।

Loading...

Check Also

মামলার নিয়ে যা বললেন আসিফ আকবর

  বিনোদন ডেস্ক বাংলা সঙ্গীতের যুবরাজ হিসেবেই চিনেন তাকে সবাই। যার গান মানেই দর্শকের করতালি। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *