Home / জেলার খবর / দিনাজপুরে আন্তর্জাতিক চালকল মেশিনারিজ ও টেকনোলজি প্রদর্শনী

দিনাজপুরে আন্তর্জাতিক চালকল মেশিনারিজ ও টেকনোলজি প্রদর্শনী

দিনাজপুর সংবাদদাতা
দিনাজপুর জেলা চালকল মালিক গ্রুপের আয়োজনে স্থানীয় স্টেশন ক্লাব চত্তরে ৬ষ্ট বারের মত শুরু হয়েছে দুইদিন ব্যাপি আন্তর্জাতিক রাইস মিল মেশিনারী ও টেকনোলজি প্রদর্শনী। এতে স্থান পেয়েছে জাপান চীন কোরিয়া ভারত তাইয়ান এবং বাংলাদেশসহ ৬টি দেশের ২২টি স্টল। আজ শনিবার সারাদিন ব্যাপি চলবে ওই প্রদর্শনী।
চালের গুনগত মান উন্নত উৎপাদন খরচ কমানো এবং দ্রুততম সময়ে চাউল তৈরিতে আধুনিক (অটোমেটিক) প্রযুক্তি ব্যবহারে মিল মালিক ব্যবসায়ীদের আগ্রহী করতে ঢাকার বাইরে প্রতি বছর দিনাজপুরে আয়োজন করা হয়ে থাকে ওই প্রদর্শনীর। এতে দেশে এবং বিদেশে তৈরি বিভিন্ন ধরনে আধুনিক মেশিনারীর পাশাপাশি যন্ত্রাংশ সম্পর্কে তথ্য উপাত্তসহ বিস্তারিত ধারনা পাচ্ছেন ব্যবহারকারিরা।
গতকাল শুক্রবার সকালে প্রদর্শনীর উদ্বোধন করেন রংপুরের বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন আয়োজক চালকল মালিক গ্রুপের সভাপতি মোসাদ্দেক হুসেন, বক্তব্য দেন জেলা প্রশাসক মাহমুুল আলম ও জেলা খাদ্য নিয়ন্ত্রক আশ্রাফুজ্জামান অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, দিনাজপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি সুজাউর রব চৌধুরী, সাবেক সভাপতি হুমায়ুন রেজা ফারুক চৌধুরী শামিম সাবেক চাউল কল মালিক গ্রুপের কেন্দ্রীয় নেতা সহিদুর রহমান মোহন পাটোয়ারী, সহ অন্যান্যরা।
খাদ্য উদ্বৃত্ত দিনাজপুরে চাল কলের সংখ্যা প্রায় দুই হাজারের অধিক। এর মধ্যে অটো রাইস মিলের সংখ্যা দাড়িয়েছে দুই শতেরও অধিক। চাউল কলে আধুনিক প্রযুক্তি ব্যবহার বাড়লে কৃষকের জন্য ধানের ভালজনক দাম পাওয়া নিশ্চিত হবে দাবি সংশ্লিষ্টদের।

Loading...

Check Also

কাজী নজরুল ইসলামের ১২১তম জন্মবার্ষিকীতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : সোমবার ( ২৫ মে) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২১তম ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *