Home / খেলাধুলা / ব্র্যাডম্যানের রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি

ব্র্যাডম্যানের রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন রিবাট কোহলি। ভারতীয় ক্রিকেট দলের এ অধিনায়ক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পুনে টেস্টে ডাবল সেঞ্চুরি করার মধ্য দিয়ে একাধিক রেকর্ড গড়েন।

ভারতীয় অধিনায়ক হিসেবে এ নিয়ে ৯বার ১৫০ বার তার বেশি রান সংগ্রহের কীর্তি গড়লেন বিরাট। এর ফলে কিংবদন্তি ক্রিকেটার ডন ব্র্যাডম্যানের রেকর্ড ছাড়িয়ে যান তিনি।

অধিনায়ক হিসেবে সব থেকে বেশি ১৫০ এর অধিক রানের ইনিংস খেলার কৃতিত্ব এর আগে ছিল ডন ব্র্যাডম্যানের। তিনি আটবার এই স্কোর করেছিলেন। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে মায়াঙ্ক আগরওয়ালের সেঞ্চুরি আর বিরাট কোহলির ডাবল সেঞ্চুরিতে ৫ উইকেটে ৬০১ রান নিয়ে ইনিংস ঘোষণা করে ভারত।

দলের হয়ে সর্বোচ্চ ৩৩৬ বলে ৩৩টি চার ও দুই ছক্কায় ২৫৪ রান করে অপরাজিত থাকেন কোহলি। ১৯৫ বলে ১০৮ রান করেন মায়াঙ্ক। ৯১ রানে রানে আউট হন রবিন্দ্র জাদেজা, ৫৯ রান করেন আজিঙ্কা রাহানে। ৫৮ রান করেন চেতেশ্বর পুজারা।

বিরাট কোহলি ভারতের হয়ে ইতিমধ্যে ৮০ টেস্টে ২৬টি সেঞ্চুরি আর ওয়ানডেতে ৪৩টি সেঞ্চুরি করেন। টেস্ট আর ওয়ানডে মিলে ৬৯টি সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন সেঞ্চুরির সেঞ্চুরি করা কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবেন কোহলি।

সূত্র: এনডিটিভি

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

করোনামুক্ত না হওয়া পর্যন্ত জনগণের পাশে থাকবেন আওয়ামী লীগ কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনা সংকটে জনগণের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে আওয়ামী লীগ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *