Home / আন্তর্জাতিক / কুকুরের গুলিতে জখম বৃদ্ধা!

কুকুরের গুলিতে জখম বৃদ্ধা!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : পৃথিবীতে অনেক বিচিত্র ঘটনা ঘটে। অত্যাচারের প্রতিবাদ জানাতে হনুমানের দল থানা ঘেরাও করে। নিজের জীবন দিয়ে মনিবকে বাঁচায় কুকুর। কিন্তু কুকুর গুলি চালিয়ে নিজের মনিবকে জখম করেছে- এমন ঘটনা কখনো শোনা যায়নি।

শুনতে অদ্ভুত লাগলেও এমন ঘটনায় ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমায়। এ ঘটনায় পুলিশের সঙ্গে সাধারণ মানুষও অবাক হয়ে গেছে।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে জানা গেছে, নিজের পোষা কুকুরকে পাশে বসিয়ে গাড়ি চালাচ্ছিলেন সত্তরোর্ধ বৃদ্ধা। লেভেল ক্রসিংয়ে গাড়ির ব্রেক কষতেই পাশের সিটে বসা ল্যাব্রেডর জাতের কুকুরটি গুলি চালিয়ে দিল। আর তাতেই বৃদ্ধার বাঁ পায়ের উরু এফোঁড়-ওফোঁড় হয়ে গেল!

গুলিতে গুরুতর জখম হওয়া ওই বৃদ্ধার নাম টিনা পার্কস। গুলি চালানোর ঘটনায় ‘অভিযুক্ত’ ল্যাব্রেডরটির নাম মলি। গুলিতে জখম স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পুলিশকে ফোন করেন ৭৯ বছরের বৃদ্ধ ব্রেন্ট পার্কস।

ব্রেন্ট পুলিশকে জানান, তাদের পোষা ল্যাব্রেডর জাতের কুকুরই গুলি চালিয়েছে। আর তাতেই জখম হয়েছেন তার স্ত্রী টিনা।

এবিসি নিউজের ওকালাহামা সিটি স্টেশন কোকো নিউজ জানিয়েছে, বৃদ্ধের কথা প্রথমটায় বিশ্বাসই করতে চাননি পুলিশ কর্মকর্তারা। প্রাথমিকভাবে তাদের মনে হয়, নিজেই স্ত্রীকে গুলি করে পোষা কুকুরের ওপর দোষ চাপাচ্ছেন ব্রেন্ট। তদন্ত শুরু করে পুলিশ।

জেরায় পুলিশকে ব্রেন্ট জানান, কুকুর মলিকে পাশে বসিয়ে গাড়ি চালাচ্ছিলেন টিনা। লেভেল ক্রশিংয়ে গাড়ির ব্রেক কষেন টিনা আর তখনই গাড়ির সেন্ট্রাল কনসোলের মধ্যে ঝাঁপিয়ে পড়ে ল্যাব্রাডর মলি।

ব্রেন্ট জানান, সেন্ট্রাল কনসোলের মধ্যে ২২ ক্যালিবারের হ্যান্ডগান রাখা ছিল। বন্দুকের ট্রিগারে মলির পায়ের চাপেই গুলি ছুটে যায়। আর তাতেই জখম হয় টিনার উরু।

তদন্ত চালিয়ে পুলিশ দেখে, সত্যি কথাই বলছেন বৃদ্ধ। গাড়ির সেন্টার কনসোলের মধ্যে থেকে উদ্ধার হয় গুলির খোল। গুলিতে পুড়ে গিয়েছে সেন্টার কনসোলের বেশ কিছুটা অংশও। পোষা কুকুরটির পায়ের চাপে দুর্ঘটনাবসত গুলি চলেছে। আর তাতেই গুরুতর জখম হয়েছেন সত্তরোর্ধ বৃদ্ধা টিনা।

এডিন পুলিশের সার্জেন্ট রবার্ট নর্টন এবিসি নিউজের ওকালাহামা সিটি স্টেশন কোকো নিউজকে বলেন, আমি এই প্রথম শুনলাম কোনো কুকুর গুলি চালিয়ে কাউকে জখম করেছে। গাড়ি চালনোর সময় সাবধানে আগ্নেয়াস্ত্র বহনের পরামর্শও দেন তিনি।

পুলিশের ওই কর্মকর্তা বলেন, প্রথমে ঘটনাটি বিশ্বাসই হয়নি। পরে তদন্তে বেড়িয়ে এসেছে- পোষা কুকুরটির পায়ের চাপে দুর্ঘটনাবসত গুলি চলেছে। আর তাতেই ওই বৃদ্ধা জখম হয়েছেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

তুরস্ক ন্যাটোর মূল অংশীদার : জার্মানি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : তুরস্ক ন্যাটোর মূল অংশীদার বলে জানিয়েছেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী হাইকো মাস। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *