Home / আন্তর্জাতিক / ৪৫ বছর ধরে কাচ চিবিয়ে খান আইনজীবী!

৪৫ বছর ধরে কাচ চিবিয়ে খান আইনজীবী!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : পৃথিবীতে কতকিছুই ঘটে। মানুষ কতকিছুই না খায়। কত ধরনের নেশাও রয়েছে মানুষের। কিন্তু কাচ চিবিয়ে খাওয়া যে একটা নেশা হতে পারে তা জানা গেল সম্প্রতি।

ভারতের মধ্যপ্রদেশের এক আইনজীবী ৪০-৪৫ বছর ধরে কাচ চিবিয়ে খাচ্ছেন। আর এটা তার নেশা।

ভারতীয় টিভি চ্যানেল টাইমস নাউ অনলাইনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যপ্রদেশের দিনদোরি জেলার বাসিন্দা দয়ারাম সাহু নামের এক আইনজীবী ৪০-৪৫ বছর ধরে কাচ চিবিয়ে খাচ্ছেন। এই অভ্যেস খারাপ বলেও মানেন তিনি। তার পরও চার দশকের বেশি সময় ধরে এটাই তার একমাত্র নেশা।

শনিবার একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে তিনি বলেন, ‘৪০ থেকে ৪৫ বছর ধরে এটাই আমার নেশা। কাচ খাওয়ার জন্য আমার দাঁতের খুব ক্ষতি হচ্ছে। কিন্তু, কিছুতেই এটা ছাড়তে পারছি না। তবে আগে অনেক বেশি কাচ খেলেও এখন কমিয়ে দিয়েছি। নেশার জন্য আমি কাচ খেলেও বাকিদের এটা করতে বারণ করব। কারণ, কাচ খাওয়া স্বাস্থ্যের পক্ষে মারাত্মক ক্ষতিকর। এই অভ্যাস শরীরের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক হতে পারে।’

ওই সাক্ষাৎকারের ভিডিওতে দেখা যাচ্ছে, একটি চেয়ার বসে আছেন ওই আইনজীবী দয়ারাম সাহু। আর কোলে থাকা একটি প্লেটে বোতল ভেঙে রাখা হয়েছে। আর কথা বলতে বলতে সেই বোতলের ভাঙা কাচ কড়মড়িয়ে চিবিয়ে খাচ্ছেন তিনি। কিন্তু, খাওয়া দেখেই বোঝাই যাচ্ছে না যে তিনি কাচ খাচ্ছেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ভোলার ঘটনা নিয়ে ফেসবুকে রঙ ছড়ালে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : ভোলার ঘটনা নিয়ে শান্তি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে রঙ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *