Home / অর্থ-বাণিজ্য / আশুগঞ্জ সার কারখানায় উৎপাদন শুরু

আশুগঞ্জ সার কারখানায় উৎপাদন শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : মেরামত কাজের জন্য বন্ধ হওয়ার প্রায় চার মাস পর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ইউরিয়ার সার উৎপাদন শুরু হয়েছে। সোমবার বিকালে কারখানার ইউরিয়া সার উৎপাদন শুরু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কারখানার মহাব্যবস্থাপক (প্রশাসন) আব্দুল্লাহ আল বাকী। গত ১২ মে দুপুরে মেরামত কাজের জন্য কারখানাটি উৎপাদন বন্ধ করে কর্তৃপক্ষ।

এদিকে কারখানা ১১২ দিন বন্ধ থাকায় প্রতিদিন ১২’শ টন ইউরিয়া সার উৎপাদন ক্ষমতা হিসেবে প্রায় ১ লাখ ৩৫ হাজার টন সার উৎপাদন ব্যাহত হয়েছে। যার বাজার মূল্য প্রতি টন ১৪ হাজার টাকা হিসাবে ১৯০ কোটি টাকা। তবে কারখানাটি বন্ধ থাকলেও কমান্ড এরিয়াভূক্ত ৬ জেলায় সার সরবরাহে কোনো ব্যাহত হয়নি ।

কারখানার মহা-ব্যবস্থাপনা (প্রশাসন) আব্দুল্লাহ আল বাকী জানান, চলতি বছরের ১১ মে শনিবার কারখানার ২০১৮-২০১৯ সালে বিসিআইসি থেকে বেঁধে দেয়া দেড় লাখ মেট্রিক টন ইউরিয়া সারের টার্গেট পূরণ করা হয়েছে। আগে থেকেই কারখানার বিভিন্ন যন্ত্রপাতি মেরামতের জন্য একটি সিডিউল সময় বিসিআইসি থেকে বেঁধে দেয়া হয়েছিল। সেই সময়ের কারনেই চলতি বছরের ১২ মে রবিবার সকাল থেকে কারখানাটির ইউরিয়া সার উৎপাদন বন্ধ করা হয়েছিল। বন্ধের সময়ে কারখানার যন্ত্রাংশ মেরামত ও কিছু যন্ত্রাংশ নতুন লাগানো হয়েছে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

তুরস্ক ন্যাটোর মূল অংশীদার : জার্মানি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : তুরস্ক ন্যাটোর মূল অংশীদার বলে জানিয়েছেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী হাইকো মাস। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *