Home / জাতীয় / জনসচেতনতা বাড়িয়েই বাল্যবিবাহ মুক্ত করব : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

জনসচেতনতা বাড়িয়েই বাল্যবিবাহ মুক্ত করব : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, সামাজিক জনসচেতনতা বৃদ্ধি করেই প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বাল্যবিবাহ মুক্ত করব। নারী ও শিশু নির্যাতন বন্ধে প্রশাসন, পুলিশ ও রাজনৈতিক নেতনেতৃবৃন্দকে একসাথে কাজ করতে হবে। বৃহস্পতিবার চট্টগ্রাম সার্কিট হাউজে বিভাগীয়, জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের বিভিন্ন দেশের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। চট্টগ্রাম বিভাগের বড় বড় উন্নয়ন প্রকল্পের সুবিধা জনগণ পেতে শুরু করেছে। কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে ট্রেন ও গাড়ি চলবে যা ছিল অকল্পনীয়। এটা শুধুমাত্র সম্ভব হয়েছে কারণ আমাদের আছে শেখ হাসিনার মত একজন বিশ্বসেরা প্রধানমন্ত্রী ও দুরদর্শি নেতা। সকলের সম্মিলিত কাজের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সব ধরনের সহিংসতা প্রতিরোধ চট্টগ্রাম জেলা বাংলাদেশে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে জানান তিনি। প্রতিমন্ত্রী প্রশাসনকে গুজবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে বলেন, গুজব সৃষ্টি কারীরা সামাজিক শত্রু । এরা নিজের ক্ষতি করে হলেও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য গুজব ছড়াচ্ছে।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার বিশেষ অতিথির বক্তব্যে বলেন, এসডিজি লক্ষ্য অর্জন বাস্তবায়নে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সকল কর্মকর্তাদেরকেই এসডিজি বাস্তবায়নে অধিক মনোযোগী হতে হবে।
চট্রগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনারের সভাপতিত্বে মতবিনিময় সভায় চট্রগ্রাম সিটি করপোরেশনের মেয়র আজম নাছির উদ্দিন, সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, পুলিশ সুপার মো. নুরে আলম মিনা ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম ও নারী নেত্রী হাসিনা মহিউদ্দিনসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading...

Check Also

প্রাথমিক বিদ্যালয় শুমারির তথ্য ৩০ জুনের মধ্যে এন্ট্রির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : চলতি বছরের প্রাথমিক বিদ্যালয় শুমারির তথ্য সংগ্রহ করে আগামী ৩০ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *