Home / জাতীয় / কোন নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় আইজিপি

কোন নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় আইজিপি

 

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, কোন নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয়, পুলিশ কর্মকর্তাদের সেদিকে সর্বদা সতর্ক থাকতে হবে। আজ বৃহস্পতিবার বিকেলে পুলিশ সদর দফতরের শাপলা সম্মেলন কক্ষে আয়োজিত এ্যাডিশনাল ডিআইজি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ২০ কর্মকর্তার র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পুলিশ প্রধান বলেন, থানা হবে পুলিশি সেবার মূল কেন্দ্রবিন্দু। থানায় আগত সেবা প্রত্যাশী মানুষ যেন হাসিমুখে ফিরে যেতে পারে, সেজন্য সকল পুলিশ সদস্যকে আন্তরিকভাবে সচেষ্ট থাকতে হবে। পুলিশ সদস্যদের পেশাদারিত্ব মনোভাব নিয়ে দায়িত্ব পালন করতে হবে। থানা আগত সেবা প্রত্যাশীদের দ্রুততম সময়ে তাদের সেবা প্রাপ্তি নিশ্চিত করতে হবে।
ড. জাবেদ পাটোয়ারী বলেন, বাংলাদেশ পুলিশ বদলে যাচ্ছে। আমরা জনগণের পুলিশ হওয়ার জন্য কাজ করছি। সাধারণ জনগণের সম্পৃক্ততা ছাড়া জনবান্ধব পুলিশ হওয়া সম্ভব নয়। কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করার মাধ্যমে জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে হবে।
আইজিপি বলেন, দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা জঙ্গি সংগঠন চিহ্নিত করে তাদের প্রতিরোধ এবং জঙ্গিদের মোকবেলায় পুলিশ বাহিনীকে সর্বদা তৎপর ও সজাগ থাকতে হবে। জঙ্গি দমনে ব্লক রেইড, চেকপোস্ট স্থাপন এবং তল্লাশি অভিযান জোরদার করার জন্য পুলিশের সকল ইউনিট প্রধানকে নির্দেশ দেন তিনি। পুলিশ প্রধান তার বক্তব্যের শুরুতেই পদোন্নতিপ্রাপ্ত সকল কর্মকর্তাকে আন্তরিক অভিনন্দন জানান এবং তাদের সার্বিক সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করেন। পরে তিনি অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে পদোন্নতিপ্রাপ্তদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজিপি আবদুস সালাম, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান মোহাম্মদ শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ ঢাকাস্থ পুলিশের সকল ইউনিটের প্রধানগণ ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Loading...

Check Also

ক্যাসিনো বন্ধে অভিযান শুরু করবে পুলিশ

  নিজস্ব প্রতিবেদক রাজধানীতে অবৈধ জুয়ার আড্ডা, ক্যাসিনো বন্ধে র‌্যাব অভিযান শুরু করেছে পুলিশও করবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *