Breaking News
Home / তথ্য প্রযুক্তি / নোট টেন প্লাস-এর এস পেনে যত ‍সুবিধা

নোট টেন প্লাস-এর এস পেনে যত ‍সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : চলতি বছরের বহুল আলোচিত ও প্রতীক্ষিত ডিভাইস স্যামসাংয়ের গ্যালাক্সি নোট টেন প্লাস। দেশের প্রযুক্তিপ্রেমীদের জন্য নোট সিরিজের সর্বাধুনিক এই স্মার্টফোনটি নিয়ে এসেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ।

গত ৮ আগস্ট প্রি-অর্ডার চালুর মধ্য দিয়ে বাংলাদেশের বাজারে গ্যালাক্সি নোট সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট টেন প্লাস আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। আগামী ৩১ আগস্ট পর্যন্ত প্রি-অর্ডার করা যাবে নতুন এই ডিভাইসটি। গ্যালাক্সি নোট টেন প্লাস ডিভাইসটির ডিসপ্লে থেকে শুরু করে ক্যামেরা পর্যন্ত সবকিছুতেই রয়েছে নতুনত্ব। এ প্রতিবেদনে এস পেন ফিচারটি নিয়ে আলোচনা করা হলো।

আজ থেকে আট বছর (২০১১) আগে স্যামসাং তাদের গ্যালাক্সি নোট সিরিজের মাধ্যমে ব্যবহারকারীদের এস পেন ফিচারের সঙ্গে পরিচয় করিয়ে দেয়। কালের পরিক্রমায় এই ফিচারটি হয়েছে বেশ সমৃদ্ধ। যেমন এবারের গ্যালাক্সি নোট টেন প্লাস-এর এস পেন ফিচারে ব্লুটুথ পাওয়ার যুক্ত করা হয়েছে, যার মাধ্যমে ডিভাইসটি বিভিন্নভাবে নিয়ন্ত্রণ করা যাবে। এস পেন এর বাটনের মাধ্যমে উপর, নিচে, ডানে এবং বাঁয়ে ফ্লিক করানো যাবে, সামনের ক্যামেরা থেকে পিছনের ক্যামেরায় যাওয়া যাবে, স্পটিফাইতে অ্যাডভান্স মিউজিক ট্র্যাক পরিবর্তন করা যাবে এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের স্লাইড পরিবর্তন করা যাবে। এছাড়াও, ছবি তোলার সময় জুম ইন এবং জুম আউট করা যাবে এস পেন এর মাধ্যমে।

এস পেনটিকে রিমোট কন্ট্রোল হিসেবেও বিবেচনা করা যেতে পারে। কেননা গ্রুপ ছবি তোলার ক্ষেত্রে ক্যামেরা ট্রাই পডে সেট করে এস পেনের মাধ্যমে খুব সহজেই ছবি তোলা যায়। এস পেন-এর অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছে, এই ফিচারের মাধ্যমে সহজেই একটি নোটকে টেক্সটে রুপান্তরিত করা যায়। এর জন্য স্ক্রিন বাটনে চেপে টেক্সট এরিয়া ট্যাপ করলেই হবে। এবং এই টেক্সটকে মাইক্রোসফট ওয়ার্ডে নিয়ে খুব সহজেই শেয়ার করা যায়।

প্রতিষ্ঠানটির মতে, গ্যালাক্সি নোট টেন প্লাস ব্যবহারকারীদের জীবনকে সহজ করে দেবে দেবে এস পেন ফিচারের মাধ্যমে। ফোনটির প্রি-অর্ডারে থাকছে নানান অফার।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

দারাজে ১১.১১ ক্যাম্পেইনে প্রথম ঘণ্টায় সাড়ে ৮ কোটি টাকার পণ্য বিক্রি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ব্যাপক সফলতার মধ্য দিয়ে দারাজ বাংলাদেশ দ্বিতীয়বারের মত উদযাপন করল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *