Home / আন্তর্জাতিক / ভারতে ঢুকেছে ৪ আফগান জঙ্গি, মধ্যপ্রদেশে উচ্চ সতর্কতা

ভারতে ঢুকেছে ৪ আফগান জঙ্গি, মধ্যপ্রদেশে উচ্চ সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক

আফগান বংশোদ্ভূত ৪ জঙ্গি সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়ার গোয়েন্দা প্রতিবেদনে দেশটিতে চাঞ্চল্য ছড়িয়েছে পড়েছে। ওই ৪ জঙ্গি নাশকতা চালাতে পারে এমন আতঙ্কে রয়েছে ভারতের মধ্যপ্রদেশে। গুজরাট ও রাজস্থান সীমানায় অবস্থিত মধ্যপ্রদেশের আট জেলায় সতর্কতা জারি করেছে প্রশাসন। বিভিন্ন এলাকায় চলছে তল্লাশি, প্রকাশ করা হয়েছে সন্দেহভাজন জঙ্গিদের স্কেচও।

সীমান্ত পেরিয়ে জঙ্গি অনুপ্রবেশের খবর প্রকাশ্যে আসে সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায়। আর তারপর থেকেই শোরগোল পড়ে গিয়েছে গুজরাটের সীমানার কাছাকাছি থাকা মধ্যপ্রদেশের ঝাবুয়া, আলিরাজপুর, ধর ও বারওয়ানি জেলায়। তল্লাশি চলছে রাজস্থানের সীমানায় থাকা মধ্যপ্রদেশের রতলাম, মন্দসৌর, নিমুচ ও আগর-মালওয়া জেলাতেও।

রাজস্থান ও গুজরাট থেকে চলাচলকারী ট্রেনগুলোতেও চলছে চিরুনি তল্লাশি। মধ্যপ্রদেশের রতলাম জংশন থেকে নিউদিল্লি ও মুম্বাইয়ের মতো দেশের দুই গুরুত্বপূর্ণ স্থানে যাওয়া যায়। সেই রতলাম জংশনেই সবচেয়ে বেশি নজরদারি চলছে। এক জঙ্গির স্কেচও সমস্ত থানা ও আউট পোস্টগুলোতে পাঠিয়েছে পুলিশ। পুলিশ সূত্রের বরাতে ভারতের গণমাধ্যম জানায়, ওই জঙ্গিরা উত্তর-পূর্ব আফগানিস্তানের কুনার প্রদেশের বাসিন্দা।

জম্মু-কাশ্মীর নিয়ে উত্তপ্ত পরিস্থিতির জেরে ভারত-পাকিস্তান সীমান্ত এলাকায় কড়া নজরদারি জারি রয়েছে। কিন্তু, এর মধ্যেও কীভাবে চার জঙ্গি ঢুকে পড়ল তা নিয়ে প্রশ্ন উঠছে। এর আগেও মধ্যপ্রদেশে জঙ্গিদের আনাগোনা নজরে এসেছিল দেশটির গোয়েন্দা সংস্থাগুলোর। কিছু দিন আগেই, ইনদওরের আজাদ নগর থেকে খাগড়াগড় বিস্ফোরণের অন্যতম মূল অভিযুক্ত জহিরুল শেখকে গ্রেফতার করে দেশটির জাতীয় তদন্তকারী সংস্থা।

Loading...

Check Also

জাতিসংঘের আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যা মামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর পরিচালিত দমন-পীড়নের জন্য জাতিসংঘের সর্বোচ্চ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *